#BoycottSudipa Cooking Beef। গরুর মাংস রান্না করায় বয়কট সুদীপা

Spread the love

প্রত্যেক বছর বাড়িতে বেশ জাঁকজমক করে দুর্গাপুজোর আয়োজন করেন জি বাংলার জনপ্রিয় সঞ্চালিকা সুদীপা।আর সেই কিনা গরুর মাংস রান্না করতে দ্বিধাবোধ করলেন না। বাংলাদেশে গিয়ে হিন্দু ধর্মের দেবতা গরুর মাংসের রেসিপি রান্না করতে ব্যস্ত হয়ে পড়লেন সুদীপা।আর এই ইস্যু নিয়েই চলল নেটিজেনদের আক্রমণ।গরুর মাংস রান্না করায় কড়া শাস্তি পেলেন তিনি।জি বাংলার রান্নাঘর শো থেকে জনপ্রিয় মুখ সুদীপা চট্টোপাধ্যায়কে বাদ দিয়ে দিল কর্তৃপক্ষ। পাশাপশি সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ বয়কট সুদীপা পোস্ট বেশ ভাইরাল হচ্ছে। সুদীপার একমাত্র অপরাধ তিনি হিন্দু ধর্মের এক মহিলা হয়ে কেন গরুর মাংস রান্না করলেন??যা নাড়িয়ে দিয়েছে গোটা সোশ্যাল মিডিয়াকে।

আমরা জানব ঠিক কি হয়েছিল?

ঘটনার সূত্রপাত , কয়েকদিন আগেই সুদীপা চট্টোপাধ্যায় নিজের ইউটিউব চ্যানেলে শুরু করেছেন, নিজস্ব কুকিং শো সুদীপার সংসার। সেখানে এপার ওপার বাংলার খাবারের স্বাদ ও রান্নার পদ্ধতি তুলে ধরবেন তিনি। আর সেই কাজে ইদের আগে গিয়েছিলেন বাংলাদেশেও। আর তখনই ইদ স্পেশাল একটি এপিসোডের জন্য তাঁকে দেখা গেল পড়শি দেশের একটি চ্যানেলে অংশ নিতে, যেখানে রান্না হয় গরুর মাংসের কোফতা।
আর সেই ভিডিয়োর ঝলক ছড়িয়ে পড়তেই নেটপাড়ায় উঠল তুমুল রোষ। দেখা যাচ্ছে, সেই রান্না-র শো-এর হোস্ট, বাংলাদেশি মহিলা বলছেন, ‘তুমি যখন গেস্ট, আমি হোস্ট হিসেবে তোমায় রান্না করে খাওয়াব, তোমার উপলেক্ষে দর্শকদের রান্না করে দেখাব গোরুর মাংসের কোফতা।’

যদিও এই এপিসোডটি নিজের ইউটিউব চ্যানেলে ছাড়েননি সুদীপ্তা। বাংলাদেশে এটার সম্প্রচার হয়। তবে তাতে মোটেও সন্তুষ্ট নন নেটিজেনরা। একজন হিন্দু হয়ে গোরুর মাংসকে প্রোমোট করায় পড়লেন প্রবল রোষের মুখে।

একজন কমেন্টে লিখলেন, ‘ওঁর বাড়িতে আবার নাকি মা দুর্গার পুজো হয়। ছিঃ।’ দ্বিতীয়জন লেখেন, ‘এই মহিলা এখন গোরুর মাংস প্রোমোট করছে। আর কত নামবে নীচে।’ তৃতীয় জন লিখলেন, ‘এই মহিলাকে এর আগে তুলসী পাতা দিয়ে খাসির মাংস রান্না করতেও দেখেছিলাম।’টুইটারে শুভম নামের একটি অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ‘বাঙালি উপস্থাপক সুদীপা চট্টোপাধ্যায় একটি বাংলাদেশ ভিত্তিক চ্যানেলের সঙ্গে সহযোগিতায় বিফ (গরুর মাংসের) প্রচার করছেন। সুদীপা তৃণমূল মন্ত্রী বাবুল সুপ্রিয়র ঘনিষ্ঠ বন্ধু এবং পরিচিত তৃণমূল সমর্থক। নীচে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তার ছবি সংযুক্ত করা হচ্ছে।’প্রসঙ্গত, এর আগে দীর্ঘ ৯ বছর সুদীপা সামলেছিলেন জি বাংলার রান্নাঘর-এর দায়িত্ব। এরপর সেই রান্নার শোটি বন্ধ করে জি বাংলা নিয়ে আসে নতুন একটি শো ‘ঘরে ঘরে জি বাংলা’। কিন্তু পরবর্তীতে সেটিও টিআরপি না পেলে, ফের কুকিং শো ফিরিয়ে আনে এই বাংলা চ্যানেল। তবে এবারে আর ডাকা হয়নি সুদীপাকে। বরং সেই জায়গায়, টলি কাপল গৌরব ও ঋদ্ধিমা আসেন সঞ্চালনার দায়িত্বে। যা নিয়ে দুঃখ প্রকাশ করতে দেখা গিয়েছিল সুদীপাকে। তারপরই নিজের ইউটিউব চ্যানেলে কুকিং শো খোলার সিদ্ধান্ত নিয়ে ফেলেন সুদীপা। জামাইষষ্ঠীর সময় থেকেই শুরু হয়েছে সম্প্রচার।

তবে ‘রাঁধুনী এপার ওপারের রান্না’ ইউটিউব চ্যানেলে গিয়ে দেখলে গোটা এপিসোডটি পাওয়া যাবে। সেখানে কিন্তু টলিউডের অভিনেত্রী নিজের হাতে বানান কলকাতা স্টাইল গন্ধরাজ শামি কাবাব। সেখানে তিনি খাঁসির মাংসই ব্যবহার করেন। পুরো পর্বে একবারও সুদীপাকে কোথাও গরুর মাংসের কোফতা মুখে দিতে দেখা যায়নি।ব্যাস শুধু গরুর মাংসের কোফতা রান্না করার কথা শুনেই ক্ষেপে গেছেন নেটিজেনরা।তবে সুদীপার এই গরুর মাংসের রান্না নিয়ে কার কি মতামত অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।সবারই আলাদা আলাদা ব্যক্তি স্বাধীনতা আছে নাকি হিন্দু ধর্মের এক মহিলা হওয়ায় সনাতনী ভাবাবেগে আঘাত হেনেছেন অভিনেত্রী? অবশ্যই জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *