BSP leader K Armstrong murder: রাজনৈতিক কারণ নয়, আর্মস্ট্রং খুনে পুরনো শত্রুতা

Spread the love

শুক্রবার সন্ধ্যায় নিজের বাড়ির কাছে দুষ্কৃতীদের হাতে খুন হয়েছেন তামিলনাড়ুর বহুজন সমাজ পার্টির (বিএসপি) রাজ্য সভাপতি কে আর্মস্ট্রং। তা নিয়ে এই মুহূর্তে তোলপাড় তামিলনাড়ুর রাজ্য রাজনীতি। প্রাথমিকভাবে এটিকে রাজনৈতিক উদ্দেশ্যে খুন বলে রাজনৈতিক মহলে অভিযোগ উঠলেও এই ঘটনার তদন্তে একেবারে অন্য তথ্য পেল পুলিশ। ঘটনার তদন্তে উঠে আসছে একটি গোল্ড লোন কেলেঙ্কারির যোগ। আর তা থেকেই পুরনো শত্রুতার জেরে আর্মস্ট্রংকে খুন করা হয়েছে বলেই প্রাথমিক তদন্তে জানতে পারছে পুলিশ।

তদন্তকারীরা ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছেন, এই গোল্ড লোন কেলেঙ্কারিতে জড়িত কুখ্যাত গ্যাংস্টার আরকট সুরেশকে হত্যার বদল নিতেই বিএসপি নেতাকে খুন করা হয়েছে।পুলিশ জানতে পেরেছে, গত বছরের অগস্টে সুরেশকে অন্য এক গ্যাংস্টার জয়পালের নেতৃত্বে একটি দুষ্কৃতীদল খুন করেছিল। সুরেশের ভাই ধৃত পোন্নাই বালুর দাবি, আমস্ট্রংয়ের নির্দেশেই তাকে খুন করা হয়েছিল। তার বদল নিতেই আর্মস্ট্রংকে খুন করা হয়েছে বলে মনে করছে পুলিশ। যদিও বর্তমানে সুরেশকে খুনের অভিযোগে এবং অন্যান্য বহু মামলায় জয়পাল জেলে বন্দি রয়েছে।

উল্লেখ্য, পেরাম্বুরে বাড়ির নিকটেই একদল দুষ্কৃতী বাইকে করে এসে আর্মস্ট্রংকে কুপিয়ে হত্যা করে। এরপর সেখান থেকে পালিয়ে যায় দুষ্কৃতীরা। তড়িঘড়ি বিএসপি নেতাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। এদিকে, সুরেশ ভেলোরের বাসিন্দা এবং দলিত সম্প্রদায়ের। তদন্তকারীদের মতে, সুরেশ গোল্ড লোন কেলেঙ্কারিতে জড়িত ওই ব্যবসায়িক সংস্থাকে সমর্থন করেছিল। এই সংস্থাটি প্রায় ২,৪৩৮ কোটি টাকারও বেশি আমানতকারীদের সঙ্গে প্রতারণা করেছিল। আর্মস্ট্রং প্রতারিতদের সমর্থন করেছিলেন। আর তার পরেই খুন করা হয় সুরেশকে। এই ঘটনায় পুলিশ কমিশনার সন্দীপ রায় রাঠোরেস জানিয়েছেন, সুরেশ হত্যাকাণ্ডের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। সেক্ষেত্রে আর্মস্ট্রংয়ের সত্যিই কোনও ভূমিকা ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, আর্মস্ট্রংকে খুনে এই ঘটনায় এখনও পর্যন্ত সুরেশের ভাই বালু সহ ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে, মোবাইল ফোনের অবস্থান এবং বাইকের রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে তাদের শনাক্ত করে গ্রেফতার করেছে পুলিশ। তদন্তকারীদের অনুমান, নাগেন্দ্রন নামে আরও একজন দুষ্কৃতী এই খুনে বালুকে সাহায্য করেছে। তবে বর্তমানে সে একটি কারাগারে বন্দি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *