Dev on Ghatal Master Plan। ‘ঘাটাল মাস্টারপ্ল্যান না হলে প্রচারে যাব না’

Spread the love

প্রতি বছর বর্ষা আসে। ডুবে যায় ঘাটাল। আর এবারও লোকসভা ভোটের আগে বিরাট প্রতিশ্রুতি দিয়েছিলেন সাংসদ অভিনেতা দেব। ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত করা নিয়েই তিনি নানা প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু দুর্গতদের দাবি, বছরের পর বছর ধরে একই প্রতিশ্রুতি। সেই গনি খানের আমলে যে প্রতিশ্রুতি শোনা গিয়েছিল এখনও ভোট এলেই সেই প্রতিশ্রুতির কথা শোনা যায়। কিন্তু বাস্তবে প্রতি বছর ডুবে যায় ঘাটাল। নৌকা চলে রাস্তায়। 

এদিকে রবিবার বন্যা কবলিত এলাকায় দেখা মেলে সাংসদ অভিনেতা দেবের(Dev)। স্বাভাবিকভাবেই ওঠে ঘাটাল মাস্টার প্ল্যানের প্রসঙ্গ। সেকথা শুনে কী বললেন দেব?

২০২৬ সাল আসছে, প্রচারে যাবেন?
দেব বলেন, ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু না হলে (২০২৬ সালের) প্রচারে যাব না। মমতা বন্দ্যোপাধ্য়ায় কথা দিলে কথা রাখেন। মানুষ অনেক সমস্যার মধ্যে আছেন। সবাই মিলে পাশে থাকতে হবে। সব ঠিক থাকলে জানুয়ারি ফ্রেব্রুয়ারি মাসে কাজ শুরু করতে পারা যেতে পারে।

সেই সঙ্গেই দেব বলেন, ঘাটাল মাস্টার প্ল্যান তিন মাসে সম্ভব নয়। জুন মাসে জিতেছি। জুন থেকে ধরলে তিন মাসে ঘাটাল মাস্টার প্ল্যান হয় না। রাজ্য সরকার চেষ্টা করছে । কাজটা দ্রুত গতিতে শুরু করার। জমি অধিগ্রহণ ও জমি পুনরুদ্ধারের কাজ চলছে। কিছু জমিতে দোকান তৈরি হয়ে গিয়েছে। তাদের সঙ্গে কথা চলছে। রাস্তা দিয়ে বড় মেশিন ঢুকতে পারবে না। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, পাঁচ বছরের আগে সেই কাজ শেষ করা সম্ভব নয়।

এদিকে ২০২৪ সালের মে মাসে তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় ভোট প্রচারে গিয়ে বলেছিলেন, আমি কথা দিলে ১০০ শতাংশ কথা রাখি। আমি দেবকে বলেছি আমার ২-৩ বছর সময় লাগবে। হাজার কোটি টাকার প্রজেক্ট। একটু সময় লাগবে। তাড়াতাড়ি করলে চলবে না। ও( দেব) বলার সঙ্গে সঙ্গেই সার্ভে করা শুরু করেছি। ঘাটাল মাস্টার প্ল্যান ৩-৪ বছরের মধ্য়ে শেষ হয়ে যাবে।

সেই সঙ্গেই মমতা বলেছিলেন, ও( দেব) এবার দাঁড়াতে চাইছিল না। বলছিল দিদি আমার কাজের অনেক চাপ আছে। আমি বললাম, তোমার কাজের চাপ যাই হোক তোমাকে আমি সারা বছর বিরক্ত করব না। কিন্তু ঘাটালের মানুষ চায়, তুমিই দাঁড়াবে।

জিতেও গিয়েছেন দেব। কিন্তু মাস্টার প্ল্যান কবে হবে? কবে বর্ষায় শান্তিতে ঘুমোতে পারবেন ঘাটালবাসী?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *