Dravid thanks Rohit for his call: ‘রোহিত, নভেম্বরে ফোনটা করার জন্য ধন্যবাদ’

Spread the love

‘রোহিত(Rohit Sharma), নভেম্বরে ফোনটা করার জন্য ধন্যবাদ’, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরে আবেগতাড়িত হয়ে ভারতীয় ক্যাপ্টেনকে সেই কথাটাই বলেন রাহুল দ্রাবিড়। ইন্ডিয়ান এক্সপ্রেসে সূর্যকুমার যাদব জানিয়েছেন যে ২০২৩ সালের ১৯ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারত হেরে যাওয়ার পরে টিম ইন্ডিয়ার হেড কোচের দায়িত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের দায়িত্বে থাকতে চাননি। কিন্তু রোহিত প্রবলভাবে চেয়েছিলেন যে দ্রাবিড়ই যেন ভারতীয় দলের হেড কোচ থাকেন। আর ক্যাপ্টেনের কথা ফেলতে পারেননি দ্রাবিড়। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহও তাঁকে রাজি করে ফেলেন। আর সেই কারণেই রোহিতকে ধন্যবাদ জানিয়েছেন দ্রাবিড়। সেইসময় রোহিত যদি ফোন না করতেন, তাহলে বিশ্বকাপ ট্রফিটা ছোঁয়ার জন্য দ্রাবিড়কে হয়তো আরও অপেক্ষা করতে হত।

সারাজীবনের জন্য দ্রাবিড়ের উচ্ছ্বাসের ভিডিয়ো রেখে দেবেন SKY

আর সেই কারণেই সম্ভবত আবেগটা বেশি ছিল দ্রাবিড়ের। যিনি বরাবর নিজের আবেগকে লুকিয়ে রেখেছেন। বাইরে থেকে নিজেকে মার্জিত, আবেগহীন মানুষ হিসেবে তুলে ধরার চেষ্টা করেছেন, সেই দ্রাবিড়ই বিশ্বকাপ জয়ের পরে আবেগে ভেসে যান। বিশ্বকাপ ট্রফি হাতে তিনি যেভাবে উচ্ছ্বাস প্রকাশ করেন, তাতে মজেছেন স্কাইও। 

ওই সংবাদমাধ্যমে ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক স্কাই বলেছেন, ‘ওই ৩০ সেকেন্ডের মুহূর্তটা….যখন উনি হাতে ট্রফি নিযে উল্লাস করতে শুরু করেন….যখন উনি নিজের আনন্দ প্রকাশ করতে থাকেন, (সেটা অবিশ্বাস্য ছিল)। আমার মনে হয়, আমি সারা জীবনের জন্য ওই ভিডিয়োটা রেখে দেব।’

‘ইন্দিরানগরের গুন্ডা’ দ্রাবিড়

স্কাই মজা করে বলেন, ‘ওয়ালকে (দ্রাবিড়কে বলা হয়) কখনও লুকিয়ে রাখা যায় না। ইন্দিরানগরের ওয়ালকে (একটি বিজ্ঞাপনে দ্রাবিড়ের সেই ইন্দিরানগরের গুন্ডা লাইনটা পুরো বিখ্যাত হয়ে আছে) কখনও লুকিয়ে রাখতে পারবেন না। উনি একটা দেওয়াল তৈরি করে রেখেছিলেন, যা মানুষের প্রত্যাশা এবং চাপ থেকে আমাদের রক্ষা করে রেখেছিল। আমাদের কাছে সেই প্রত্যাশার চাপটা আসতে দেননি। যা খেলোয়াড়দের অনেক স্বস্তিতে রেখেছিল।’

দ্রাবিড়ের কোচিং স্টাইলে মুগ্ধ SKY

যেভাবে কোচিং করিয়েছেন দ্রাবিড়, সেই স্টাইলে মুগ্ধ হয়ে গিয়েছেন স্কাই। ওই সংবাদমাধ্যমে তিনি জানান, বিশ্বকাপ শুরুর আগে দ্রাবিড় একটি তালিকা পেশ করেন। গ্রাফের মাধ্যমে দেখান যে ভারতীয় দলের খেলোয়াড়রা মোট কতগুলি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। সেই সংখ্যাটা ৮০০-র বেশি ছিল। তারপর আরও একটি গ্রাফ দেখান দ্রাবিড়। সেখানে পুরো কোচিং স্টাফদের (দ্রাবিড়কে নিয়ে) খেলা টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা দেখান। যে সংখ্যাটা ছিল এক। 

স্কাই আরও জানান, সেটা দেখিয়েই দ্রাবিড় বলেন যে কোন সময় কোন সিদ্ধান্তটা নিলে কাজে দেবে, সেটা খেলোয়াড়রাই সবথেকে ভালো বুঝতে পারবেন। তাই বাকি সবকিছু কোচিং স্টাফদের উপর ছেড়ে দিয়ে মাঠে নেমে তাঁদের খেলাটা উপভোগ করার পরামর্শ দেন ভারতীয় দলের হেড কোচ দ্রাবিড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *