Harbhajan Singh on MS Dhoni। RCB-র কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছিল ধোনির!

Spread the love

ক্যাপ্টেন কুল নামেই পরিচিত মহেন্দ্র সিং ধোনি। কঠিন পরিস্থিতিতেও কীভাবে মাথা ঠান্ডা রেখে ম্যাচ বের করা যায়, সেটাই বারে বারে প্রমাণ করে দিয়েছেন তিনি। যদিও এবারের আইপিএল অভিযানটা একদমই মনে মতো হয়নি তাঁর। নিজে যেমন রানের মধ্যে ছিলেন না, তেমনই নতুন অধিনায়ক রুতুরাজ গায়েকওয়াড়ও দলকে প্লে অফে তুলতে পারেননি। আর তাতেই নাকি মাথা গরম হয়ে গেছিল সিএসকের সফলতম অধিনায়ক ধোনির।

আরসিবির কাছে হার, প্লে অফের রাস্তা বন্ধ

আইপিএলে গ্রুপ স্টেজে নিজেদের শেষ ম্যাচ ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে ছিল মাস্ট উইন। আরসিবির বিপক্ষে সেই ম্যাচ জিতলেই প্লে অফ নিশ্চিত হয়ে যেত সিএসকের। কিন্তু মহেন্দ্র সিং ধোনি, ডারিল মিচেলরা সেই ম্যাচ জিততে পারেননি। শেষ ওভারে যশ দয়ালের পর এমএস ধোনি আউট হয়ে যেতেই ম্যাচ কার্যত হাতছাড়া হয়ে যায় সিএসকের। শেষ পর্যন্ত হেরে আইপিএল থেকে বিদায় নেয় তাঁরা। এরপরই মাথা গরম করে বসেন ধোনি।

মাথার গরম করে স্ক্রিনে আঘাত করেন ধোনি

ম্যাচের শেষে কিছুক্ষণ আরসিবি ক্রিকেটারদের সঙ্গে হাত মেলানোর জন্য অপেক্ষা করছিলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু একটু বেশিক্ষণ ধরে কোহলির দল ম্যাচে জয় সেলিব্রেট করায় তিনি মাঠ ছাড়েন। ড্রেসিং রুমে যাওয়ার পথেই সামনে লাগানো এক স্ক্রিনে সপাটে ঘুষি মেরে নিজের রাগের বহিঃপ্রকাশ করেন এমএসডি, সম্প্রতি এই তথ্যই সামনে এনেছেন তাঁর প্রাক্তন সতীর্থ হরভজন সিং।

সিএসকেতে কয়েক বছর ধোনির অধিনায়কত্বে খেলেছিলেন হরভজন সিং। এবারের আইপিএলের সময় তিনি ছিলেন ধারাভাষ্যের দায়িত্বে। আরসিবির বনাম সিএসকে ম্যাচে ধোনির রাগই দেখেন ভাজ্জি। তিনি বলছেন, ‘ আমি ওপর থেকে খেলা দেখছিলাম। আরসিবির ম্যাচটা জিতে বেশ কিছুক্ষণ ধরেই জয় উদযাপন করছিল। ওদের সেই অধিকারও আছে।  সিএসকে দল লাইন দিয়েই হাত মেলানোর জন্য অপেক্ষা করছিল, কিন্তু আরসিবির ক্রিকেটারদের আসতে দেরি হওয়ায় ধোনি মাঠ ছাড়ে। এরপর ড্রেসিং রুমের সামনে থাকা এক স্ক্রিনে সপাটে ঘুষি মারে ও। কিন্তু এটা খেলারই অঙ্গ, তাই হয়ে যায়’।

আইপিএল ২০২৫ সালে ফের খেলার সম্ভাবনা রয়েছে মহেন্দ্র সিং ধোনির। যদিও ২০২৪-এ আইপিএল জিতলে এবারই হয়ত অবসর নিয়ে নিতেন এমএসডি। এমনই মনে করছেন ভাজ্জি। ধোনির প্রাক্তন সতীর্থের কথায়, ‘আরসিবি যদি একটু বেশিক্ষণ সেলিব্রেট করেও থাকে, তাহলে বলার কিছুই নেই। এটা স্বাভাবিক। ধোনি চলে গেছিল, সেটা ওই মূহূর্তে ওর মনে ঠিক হয়েছে। ওই দিন ওর হয়ত মনে হয়েছিল, সেই ম্যাচটা জিতে আইপিএল জিতে অবসর নেওয়ার তাপ স্বপ্ন হয়ত ভেঙে চুরমার হয়ে গেছে ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *