Hyundai Motor India IPO GMP Updates। ২৭,৮৭০.১৬ কোটি টাকা তুলতে আইপিও ছেড়েছে হুন্ডাই

Spread the love

শেয়ার বাজার থেকে ২৭,৮৭০.১৬ কোটি টাকা তুলতে আইপিও ছেড়েছে হুন্ডাই মোটোর্স সংস্থা। গতকালই হুন্ডাইয়ের আইপিও-তে আবেদন শুরু হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত হুন্ডাইয়ের আইপিও কের জন্যে আবেদন করা যাবে। হুন্ডাইয়ের শেয়ারের আইপিও ইস্যুর সময় প্রাইস ব্যান্ড রাখা হয়েছে ১৮৬৫ থেকে ১৯৬০ টাকা প্রতি শেয়ার।   

এদিকে প্রথম দিনে গ্রে মার্কেটে কিছুটা বেড়েছে হুন্ডাইয়ের আইপিও-র দাম। রিপোর্ট অনুযায়ী, অনুযায়ী, গতকাল গ্রে মার্কেটে হুন্ডাইয়ের শেয়ারের দাম ছিল ৬৫ টাকা প্রিমিয়াম। অর্থাৎ, অনুমান করা হচ্ছে, শেয়ার বাজারে অভিষেকে হুন্ডাইয়ের প্রতি শেয়ার বিকোতে পারে ২০২৫  টাকায় (প্রাইস ব্যান্ডে সর্বোচ্চ সীমা ১৯৬০ টাকা যোগ ৬৫ টাকা)।হুন্ডাইয়ের এক একটি ‘লট’-এ ৭টি করে শেয়ার আছে। অর্থাৎ, আইপিও-তে আবেদন করতে হলে ন্যূনতম সাতটি করে শেয়ার কেনার জন্যে আবেদন করতেই হবে ইচ্ছুক বিনিয়োগকারীকে। এভাবেই এক বা একাধিক লট-এর জন্যে আবেদন করতে পারবেন ইচ্ছুক বিনিয়োগকারীরা।  

এদিকে আইপিও-র প্রথম দিনের পরে হুন্ডাইয়ের ‘বুক বিল্ট ইস্যু’ সাবস্ক্রাইব হয়েছে ০.১৮ গুণ। এদিকে পাবলিক ইস্যুর খুচরো ভাগ সাবস্ক্রাইব হয়েছে ০.২৬ শতাংশ। ‘NII’ ভাগের আইপিও সাবস্ক্রাইব করা হয়েছে ০.১৩ গুণ। এবং ‘QIB’ অংশের শেয়ার সাবস্ক্রাইব হয়েছে ০.০৫ গুণ। ১৮ অক্টোবর হুন্ডাইয়ের শেয়ার ইস্যু করা হতে পারে। ২২ তারিখ শেয়ার বাজারে অভিষেক ঘটতে পারে এর। 

উল্লেখ্য, ভারত তথা বিশ্বের অন্যতম বড় গাড়ি প্রস্তুতকারক ব্র্যান্ড হুন্ডাই। ভারতের বাজারে গত অর্থবর্ষের হুন্ডাইয়ের আয় ছিল ১৭,৩৪৪.২৩ কোটি টাকা। এবং কর দেওয়ার পর তাদের লাভ হয় ১৪৮৯.৬৫ কোটি টাকা। এই আবহে শেয়ার বাজার থেকে ২৭,৮৭০.১৬ কোটি টাকা তুলতে ১৪২,১৯৪,৭০০টি শেয়ার বাজারে ছাড়ছে হুন্ডাই।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *