ICC Ranking। অশ্বিনকে সিংহাসনচ্যুত করে এক নম্বরে বুমরাহ

Spread the love

ভারত বনাম বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে টেস্টের আইসিসি বোলিং র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে ছিলেন ভারতের সিনিয়র স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তবে এই টেস্ট সিরিজটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই র‍্যাঙ্কিংয়ে বড় বদল দেখা গিয়েছে। নিজের এক নম্বর জায়গা হারিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। টেস্ট বোলারের মুকুট এখন জসপ্রীত বুমরাহর মাথায় উঠে গিয়েছে। ২ অক্টোবর, ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সর্বশেষ টেস্ট বোলিং র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। এই র‍্যাঙ্কিংয়ের তালিকা অনুসারে রবিচন্দ্রন অশ্বিন এক নম্বর স্থান হারিয়ে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন। যখন তারকা পেসার জসপ্রীত বুমরাহ আবারও এক নম্বর টেস্ট বোলার হয়েছেন।

জসপ্রীত বুমরাহর জন্য সোশ্যাল মিডিয়াতে কী লিখলেন রবিচন্দ্র অশ্বিন?

র‍্যাঙ্কিংয়ের এই বদলের পরে জসপ্রীত বুমরাহর জন্য বিশেষবার্তা লিখেছেন রবিচন্দ্রন অশ্বিন। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে জসপ্রীত বুমরাহর জন্য অশ্বিন মাত্র তিনটি শব্দ ব্যবহার করেছেন। এই তিনটি শব্দ লিখেই সকলের মন জিতেছে অশ্বিন। ভারতের এই অভিজ্ঞ স্পিনার লিখেছেন, ‘You Belong here’ অর্থাৎ এটা তোমার জন্যই। অশ্বিনের এই বার্তা সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে।

বুমরাহের প্রশংসায় কী বলেছিলেন অশ্বিন?

জসপ্রীত বুমরাহের প্রশংসায় পিছিয়ে নেই আর অশ্বিন। সম্প্রতি, যখন অশ্বিনকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি বুমরাহকে টিম ইন্ডিয়ার সবচেয়ে যোগ্য খেলোয়াড় হিসাবে বিবেচনা করেন। তখন অশ্বিন উত্তর দিয়েছিলেন যে বুমরাহ ভারতের জন্য যে ধরনের বোলিং করছেন তা সবকিছুর থেকে ভালো। এটি যে কোনও কিছুর চেয়ে ভালো এবং আমরা সকলেই এটা মেনে নেব।

সিরিজে বুমরাহ ও অশ্বিন কতগুলো করে উইকেট শিকার করেছিলেন-

বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রতিপক্ষ বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে ভারত। ভারত চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম দুটি ২৮০ রানে জিতেছিল এবং তারপরে কানপুর টেস্টটি সাত উইকেটে জিতেছিল। প্রায় দুদিনের মধ্যেই কানপুর টেস্ট জিতে যায় টিম ইন্ডিয়া। কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বৃষ্টির কারণে দুই দিনের খেলা সম্পূর্ণভাবে নষ্ট হয়ে যায়। যেখানে প্রথম দিনে মাত্র ৩৫ ওভার খেলা সম্ভব হয়েছিল। ম্যাচের পঞ্চম দিনে দ্বিতীয় সেশনেই ম্যাচ জিতে নেয় ভারত। জসপ্রীত বুমরাহ ও রবিচন্দ্রন অশ্বিন দুজনেই এই সিরিজে ১১টি করে উইকেট শিকার করেছিলেন। আর অশ্বিন চেন্নাই টেস্টেও সেঞ্চুরি করেছিলেন, তিনি প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *