IND U19 vs AUS U19। অভিষেকের আগেই কি দ্রাবিড় পুত্রকে দল থেকে ছেড়ে দেওয়া হল?

Spread the love

ভারতের কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়, গত সপ্তাহে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব ১৯-এর বিরুদ্ধে প্রথম যুব ওডিআই খেলেননি। ভক্তরা আশা করছিল সমিত দ্বিতীয় খেলায় অভিষেক করবে কিন্তু তিনি আর একবারও চূড়ান্ত একাদশে ছিলেন না। সমিত একজন অলরাউন্ডার এবং উভয় বিভাগেই অবদান রাখতে পারেন।

সিরিজের প্রথম খেলায় সামিত তার প্রথম ক্যাপ পেয়ে যাবেন বলে আশা করা হয়েছিল। যদিও অনেকে ভাবলেও তাঁকে বিবেচনা করা হয়নি, সম্ভবত এটি এমন নয়। ভারতের স্কোয়াডের দিকে নজর দিলে নিশ্চিত হয় যে তিনি এখন দলের অংশ নন।

সমিতের বদলে দলে এলেন কে?

সামিতকে আপাতদৃষ্টিতে দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তার জায়গায় নেওয়া হয়েছে রোহিত রাজাওয়াতকে। রোহিত প্রাথমিকভাবে যুব টেস্ট স্কোয়াডের অংশ ছিলেন কিন্তু এখন তিনি উভয় দলেরই অংশ। সমিত মহারাজা টি-টোয়েন্টিতে বোলিং করেননি এবং তার সাথে ফিটনেসের সমস্যা হতে পারে। বিসিসিআই এখনও কিছু নিশ্চিত করেনি। সমিতকেও টেস্ট দলে রাখা হয়েছিল এবং ভক্তরা তাকে লাল বলের সিরিজে দেখার আশা করছেন।

প্রথম দুই ম্যাচের ফল কী?

ভারত বনাম অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে। প্রথম ম্যাচটি ২১ সেপ্টেম্বর খেলা হয়েছিল যেখানে কেপি কার্তিকেয়া (৮৫*) এবং অধিনায়ক মহম্মদ আমানের (৫৮*) ১৫৩ রানের অবিচ্ছিন্ন জুটির ভিত্তিতে টিম ইন্ডিয়া সাত উইকেটে জিতেছিল। দ্বিতীয় প্রথম ম্যাচটি ২৩ সেপ্টেম্বর খেলা হয়েছিল। এই ম্যাচে ভারতের অনূর্ধ্ব-১৯ দল ৯ উইকেটে জিতেছিল।

কেন অভিষেক হল না রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়ের?

ভারতের প্রাক্তন অধিনায়ক এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়কে এর আগে মহারাজা ট্রফিতে মহীশূর ওয়ারিয়র্সের হয়ে খেলতে দেখা গিয়েছিল। যেখানে তার ব্যাট বিশেষ কিছু দেখাতে পারেনি। অনূর্ধ্ব-১৯ সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে, সমিতকে টিম কম্বিনেশনের কারণে নাকি কোনও চোটের কারণে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হয়েছিল তা স্পষ্ট নয়।

সমিত একজন অলরাউন্ডার খেলোয়াড়

সমিত দ্রাবিড় সম্পর্কে কথা বলতে গেলে, তার বাবা রাহুল দ্রাবিড়ের বিপরীতে, সমিত একজন অলরাউন্ডার খেলোয়াড়। ব্যাটিংয়ের পাশাপাশি সমিত তার দলের হয়ে বোলিংও করতে পারেন। তিনি জুনিয়র স্তরে বিসিসিআই ঘরোয়া টুর্নামেন্ট কোচবিহার ট্রফিতে কর্ণাটকের পক্ষে ভালো পারফর্ম করেছিলেন সমিত দ্রাবিড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *