Ind vs NZ Test। আমার চোখে দেখা সাম্প্রতিক সময়ে সেরা ইনিংস! বললেন গাভাসকর

Spread the love

ভারতের বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে ভালো জায়গায় নিউজিল্যান্ড। সৌজন্যে কিউয়ি ব্যাটার রাচিন রবীন্দ্রর দুরন্ত শতরান। তাঁর ১৩৪ রানের ইনিংসের সৌজন্যেই প্রথম টেস্টে চালকের আসনে কিউয়িরা। শ্রীলঙ্কার মাটিতে পর্যুদস্ত হলেও বেঙ্গালুরুতে যে ব্ল্যাক ক্যাপসরা টেস্টে এমন লড়াই দেবেন তা ভাবতে পারেনি টিম ইন্ডিয়া, যদিও এক্ষেত্রে টস জিতে ভুল সিদ্ধান্ত ভারতের খারাপ পারফরমেন্সের অন্যতম কারণ।

ভারতের বিপক্ষে রাচিন রবীন্দ্র যখন খেলতে নেমেছিলেন তখন যে দল খুব ভালো জায়গায় তেমনটা নয়।কারণ বুমরাহসহ ভারতীয় বোলাররা পাল্টা চাপ দেওয়ার কৌশল শুরু করেছিল। কিন্তু নিজেকে উইকেটে সেট হওয়ার টাইম দেন তিনি। এরপরই শুরু করেন তিনি সিগনেচার স্টাইলে খেলা। একে একে ভারতীয় বোলারদের শাসন করে শতরান করনে চিন্নাস্বামীতে।

রবীন্দ্রই পার্থক্য গড়ে দিলেন দুই দলের-

১৫৭ বলে ১৩৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন কিউয়িদের এই তরুণ ক্রিকেটার। বেঙ্গালুরুতে এখনও তাঁর আত্মিয়-স্বজন থাকেন। তাই ভারতে নিজের প্রিয় শহরে এসেই অনবদ্য শতরান করলেন রবীন্দ্র। মারলেন ১৩টি চার এবং ৪টি ছয়। বর্ষিয়ান টিম সাউদিকে সঙ্গী করে বড় রানের ভিত গড়ে দেন দলকে। শেষ পর্যন্ত কিউয়িদের প্রথম ইনিংস শেষ হয় ৪০২ রানে। অর্থাৎ ৩৫৬ রানের লিড পায় নিউজিল্যান্ড।

আমার চোখে দেখা সেরা ইনিংস…

রবীন্দ্রের দুরন্ত ইনিংস দেখে কমেন্ট্রি বক্সে থাকা সুনীল গাভাসকর ব্যাপক প্রশংসা করেন তাঁর। সানি বলেন, ‘সাম্প্রতিক সময় আমার চোখে দেখা অন্যতম সেরা ইনিংস এটাই। কখন কেমন ব্যাটিং করতে হবে সেটা রাচিন রবীন্দ্র দেখিয়ে দিল। কখনও স্পিনারদের ফ্রন্টফুটে খেলল, নিজেকে সেট হওয়ার টাইম দিল। আবার কখনও স্পিনারদের ম্যাচে জাঁকিয়ে বসারও সুযোগ দিল না ’।

কিছুটা সচিন, কিছুটা রাহুল…

আরেক প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের প্রশংসায় পেলেন রবীন্দ্র। সঞ্জয় বললেন, ‘রাচিনের ইনিংস দেখে কিছুটা সচিন তেন্ডুলকর আবার কিছুটা রাহুল দ্রাবিড়ের ব্যাটিংয়ের কথা মনে পড়ে গেল(অর্থাৎ দলের দরকারে কখনও স্ট্রোক খেললেন সচিনের মতো, আবার পরিস্থিতি বুঝে কখনও দ্রাবিড়ে মতো ডিফেন্সও করলেন) ’। প্রসঙ্গত প্রথম ইনিংসে রোহিত,বিরাটদের ব্যর্থতার মাঝেও উজ্জ্বল রবীন্দ্র বুঝিয়ে দিলেন, এই পিচে কেমনভাবে খেলতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *