Indian Cricket Team lands in Delhi: টি২০ বিশ্বকাপ ট্রফি নিয়ে ভারতে ফিরলেন রোহিত-বিরাটরা

Spread the love

১৭ বছর পর টি২০ বিশ্বকাপ জয়। তবে তারপরে হারিকেন বেরিলের কারণে ক্যারিবিয়ানেই আটকে ছিল ভারতীয় ক্রিকেট দল। তবে অবশেষে দেশের মাটিতে ট্রফি নিয়ে পা রাখলেন রোহিত শর্মা(Rohit Sharma), বিরাট কোহলিরা(Virat Kohli)। বার্বাডোজ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় দলকে উড়িয়ে আনার জন্য এয়ার ইন্ডিয়ার একটি চার্টার্ড বিমান ব্যবহার করা হয়। রিপোর্ট অনুযায়ী, ভারতীয় ক্রিকেট দলকে দেশে ফেরাতে নিউ ইয়র্ক-দিল্লি উড়ান বাতিল করা হয়। যে বিমানটি রোহিতদের নিয়ে দেশে এসেছে, সেই বিমানটি নিউ ইয়র্ক থেকে দিল্লিতে আসার কথা ছিল সাধারণ যাত্রীদের নিয়ে। এই আবহে তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। তবে সেই সব বিতর্ক ছাপিয়ে দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে ভোর থেকেই ভারতীয় ক্রিকেট ভক্তদের ভিড় দেখা গিয়েছে।

রিপোর্ট অনুযায়ী, ৬টার কিছু পরেই দিল্লি বিমানবন্দরে(Delhi Airport) অবতরণ করে রোহিতদের চার্টার্ড উড়ান। সেই বিমানে করেই দেশে ফিরেছেন ক্রিকেটারদের পরিবার, বিসিসিআই কর্তা এবং ক্যারিবিয়ানে আটকে পড়া ভারতীয় সাংবাদিকরা। এরপর পৌনে ৭টা নাগাদ রোহিত শর্মা(Rohit Sharma), বিরাট কোহলিরা(Virat Kohli) বিমানবন্দর থেকে বেরিয়ে টিম বাসে উঠে পড়েন। আজ বিশ্বজয়ী এই ভারতীয় ক্রিকেট দলের দেখা করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর(Narendra Modi) সঙ্গে। এরপর দিল্লি থেকে মুম্বইয়ের উদ্দেশে যাত্রা করার কথা রোহিতদের। সেখানে ছত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত এক কিলোমিটারের প্যারেড হওয়ার কথা। সেই প্যারেডে অংশ নেওয়ার জন্যে ক্রিকেটপ্রেমীদের আহ্বান জানান খোদ বিশ্বজয়ী অধিনায়ক রোহিত শর্মা(Rohit Sharma)।

এদিকে সরকারি ভাবে এই বিষয়ে মুখ না খুললেও এয়ার ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়, উড়ান বাতিলের বিষয়ে যাত্রীদের আগে থেকে অবগত করা হয়েছিল এবং এর জন্যে বিকল্প ব্যবস্থাও নেওয়া হয়েছিল। কোনও যাত্রী নিউ ইয়র্ক বিমানবন্দরে আটকে নেই। তবে অঙ্কুর ভার্মা নামে এক যাত্রীর দাবি, স্ত্রী ও মেয়ের সঙ্গে এআই ১০৬ উড়ানে টিকিট বুক করেছিলেন তিনি। তবে উড়ান বাতিল হওয়ায় তাঁকে আমেরিকান এয়ারলাইন্সের আরেকটি টিকিট বুক করতে হয়েছে।

এদিকে এত কিছুর মাঝেও তৈরি হয়েছে নয়া বিতর্ক। ক্যারিবিয়ান থেকে রোহিতদের দেশে ফেরাতে এয়ার ইন্ডিয়ার একটি বিমান নিউ ইয়র্ক থেকে গিয়েছিল বার্বাডোজে। দাবি করা হয়, সেই বিমানটি নিউ ইয়র্ক-দিল্লির উড়ানের জন্যে নির্ধারিত ছিল। এই আবহে সেই উড়ান বাতিল করে এই বিমানটি বার্বাডোজ থেকে ভারতীয় ক্রিকেট দলকে দেশে ফিরিয়ে নিয়ে আনে। এনিয়ে বুধবার এয়ার ইন্ডিয়ার কাছে রিপোর্ট তলব করে দেশের অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন। উল্লেখ্য, উড়ান বাতিল ডিজিসিএ-র অসামরিক বিমান পরিবহণ বিধির গুরুতর লঙ্ঘন। এ বিষয়ে ওয়াকিবহাল এক বিমান আধিকারিক বলেন, ‘ভারতীয় ক্রিকেট দলের বিমান বাতিল করতে হয়েছিল, যার পরে এয়ার ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তখনই বি৭৭৭-কে বার্বাডোজে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *