India’s Predicted XI vs ZIM, 3rd T20I: অভিষেক করেছেন সেঞ্চুরি, আদৌ সুযোগ পাবেন যশস্বী?

Spread the love

বুধবার ভারত এবং জিম্বাবোয়ের মধ্যে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় এবং গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এখনও পর্যন্ত হওয়া দু’টি ম্যাচে উভয় দলই একটি করে ম্যাচ জিতেছে এবং সে কারণেই সিরিজ আপাতত ১-১। এদিকে, তৃতীয় টি২০ ম্যাচের আগে ভারতীয় স্কোয়াডে এমনিতেই নির্দিষ্ট পরিবর্তন এসেছে। কারণ প্রথম দুই টি২০ ম্যাচের জন্য আলাদা স্কোয়াড ছিল এবং পরের তিন ম্যাচের জন্য আলাদা স্কোয়াড। এমন পরিস্থিতিতে একাদশেও কিছু পরিবর্তন নিশ্চিত বলে মনে করা হচ্ছে।

ভারতের প্লেয়িং ইলেভেনে ক’টা পরিবর্তন হতে পারে

সাই সুদর্শন দ্বিতীয় টি২০-তে একাদশে ছিলেন। তবে তিনি দল থেকে বাদ পড়ায়, একাদশে একটি জায়গা এমনিই ফাঁকা। তাঁর জায়গায় দলে ঢুকতে পারেন সঞ্জু স্যামসন। তিনি উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবেই খেলতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন তিনি। কিন্তু বিশ্বজয়ী ভারতীয় দলের হয়ে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। প্লেয়িং ইলেভেনে থাকতে পারেন যশস্বী জয়সওয়ালও। তবে তিনি কত নম্বরে ব্যাট করবেন, সেটাই দেখার বিষয়। শেষ দুই ম্যাচে অধিনায়ক শুভমন গিল এবং অভিষেক শর্মাকে ইনিংস ওপেন করতে দেখা গিয়েছে। দু’জনেই ভালো ব্যাটিং করেছেন। বিশেষ করে দ্বিতীয় ম্যাচে বিস্ফোরক সেঞ্চুরি করে নিজের জায়গা নিশ্চিত করেছেন অভিষেক শর্মা। তিন নম্বরে খেলছেন রুতুরাজ গায়কোয়াড়। তিনিও ভালো ব্যাটিং করছেন। এমন পরিস্থিতিতে, যশস্বী একাদশে ঢুকলে, সম্ভবত তিনি নীচের দিকে খেলার সুযোগ পেতে পারেন। দলে সুযোগ পেতে পারেন শিবম দুবেও। সেক্ষেত্রে রিয়ান পরাগ বাদ পড়তে পারেন। সঞ্জু খেললে, উইকেটকিপার হিসাবে ধ্রুব জুরেলও বাদ পড়বেন।

জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচের জন্য ভারতের সম্ভাব্য একাদশ: অভিষেক শর্মা, শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, শিবম দুবে, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, মুকেশ কুমার।

দলে পরিবর্তন এনেছে বিসিসিআই

বিসিসিআই জিম্বাবোয়ে সিরিজের জন্য ভারতের দু’রকম স্কোয়াড ঘোষণা করেছে। প্রথম দুই ম্যাচের পর, বাকি তিন ম্যাচের ম্যাচের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের কয়েক জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। মোট তিন জন খেলোয়াড়কে বদলানো হয়েছে। সাই সুদর্শন, জিতেশ শর্মা এবং হর্ষিত রানা প্রথম দুই ম্যাচের জন্য দলে ছিলেন। এর মধ্যে সাই সুদর্শনই একমাত্র খেলোয়াড়, যিনি দ্বিতীয় ম্যাচের প্লেয়িং ইলেভেনে জায়গা পেয়েছিলেন। তবে তিনি ব্যাটিং করার সুযোগ পাননি। জিতেশ শর্মা ও হর্ষিত রানাকে একাদশে রাখেননি অধিনায়ক শুভমান গিল। এখন এই খেলোয়াড়রা বাকি তিন ম্যাচের জন্য দল থেকে বাদ পড়বেন। পরিবর্তে দলে এসেছেন দলের অংশ হবেন না। তার পরিবর্তে শিবম দুবে, সঞ্জু স্যামসন এবং যশস্বী জয়সওয়াল ফিরছেন দলে।

আসলে এই তিন জন প্লেয়ারই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার সঙ্গে ছিলেন। বিশ্বকাপের পর দল ভারত সময় মতো দেশে ফিরতে পারেনি, যে কারণে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম দু’টি টি-টোয়েন্টির জন্য জিতেশ শর্মা, হর্ষিত রানা এবং সাই সুদর্শনকে দলের সঙ্গে পাঠানো হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *