IPL 2024-এ মহেন্দ্র সিং ধোনি কখনও হেরে গিয়ে রেগে যাননি! মিথ্যে বলেছেন হরভজন সিং!

Spread the love

CSK’s head physiotherapist Tommy Simsek: মহেন্দ্র সিং ধোনিকে তাঁর ঠান্ডা মাথার জন্য অনেকেই ক্যাপ্টেন কুল বলে থাকেন। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সময় তাঁকে অনেকবার রেগে যেতে দেখা গিয়েছে। একটি পডকাস্টে ধোনির রেগে যাওয়ার এমনই একটি ঘটনার কথা জানিয়েছেন হরভজন সিং। ২০২৪ সালের আইপিএল ম্যাচে ১৮ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) এবং চেন্নাই সুপার কিংস (CSK) এর মধ্যে খেলা ম্যাচটি সকলের মনে থাকবে। সেই সময় স্টেডিয়ামে উপস্থিত হরভজন সিং এই ম্যাচের পরে কীভাবে ধোনি রেগে গিয়ে পর্দায় ঘুষি মেরেছিলেন এবং সেখানে আসলে কী হয়েছিল তা বর্ণনা করেছেন।

১৮ মে IPL-এ কী ঘটেছিল?

স্পোর্টস ইয়ারিতে, যখন হরভজন সিংকে জিজ্ঞাসা করা হয়েছিল যে ১৮ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচের পরে কী হয়েছিল? অ্যাঙ্কর জিজ্ঞাসা করেছিলেন, তিনি (ধোনি) সেবার হাত মেলাননি। তখন হরভজন সিং উত্তর দিয়ে বলেছিলেন, ‘আমি মনে করি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল সেলিব্রেশন করছিল এবং তাদের এটি করার অধিকার ছিল। কারণ দলটি যেভাবে জিতেছিল সেটি সত্যি দারুণ। কারণ আমি সেখানে উপস্থিত ছিলাম, উপরে থেকে নীচ পর্যন্ত দেখছিলাম, তখন তারা (আরসিবি) তাদের জয় উদযাপন করছিল, তিনি (ধোনি) হাত মেলাতে লাইনে দাঁড়িয়েছিলেন। এবং RCB-র ক্রিকেটাররা সেটি করতে দেরী করেছিলেন। যখন তাঁরা সেলিব্রেশন শেষ করে হাত মেলাতে এসেছিল, ততক্ষণে সে ভিতরে চলে গিয়েছিল। এবং সে (ধোনি) ড্রেসিংরুমের সামনে লাগানো স্ক্রীনেও ঘুষি মেরেছিল। কারণ আমি ওপর থেকে দেখছিলাম। এটা জয় বা পরাজয়ের মধ্যে ঘটে।’

ধোনির স্বপ্ন ভেঙে গিয়েছিল-

অ্যাঙ্কর বলেছিলেন যে এটি এত দীর্ঘ নয়, আরও ১০ সেকেন্ড লেগেছিল, এই বিষয়ে হরভজন সিং বলেন, ‘আমি বলছি যে তাদের আরও তিন মিনিট সময় নিতে পারত, এটি তাদের অধিকার, তাদের উদযাপন করতে হবে। ঠিক আছে সেখানে তার (ধোনি) নিজের ধারণা ছিল, তিনি চলে গেছেন। ওরা বোধহয় ভাবছিল ম্যাচ জিতবে, আইপিএল জিতবে। হয়তো ট্রফি নিয়ে অবসর নেবো তার স্বপ্ন ছিল, কিন্তু সেটা ভেস্তে যায়।’ এই সময়ে অ্যাঙ্কার জানতে চান শোনা গিয়েছিল ধোনি নাকি সাজঘরের কিছু ভেঙেছিলেন? এর উত্তরে হরভজন বলেন এটা মিথ্যা। যা হয়েছে সেটা তিনি দেখেছিলেন।

হরভজনের বিবৃতিকে মিথ্যে বললেন CSK-র প্রধান ফিজিওথেরাপিস্ট টমি ​​সিমসেক

তবে হরভজনের এই বিবৃতি শুনে প্রতিবাদ জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের সাজঘরে থাকা এক ব্যাক্তি। তিনি হরভজনের এই বিবৃতিকে মিথ্যা বলেছেন। তাঁর মতে মহেন্দ্র সিং ধোনি কখনই রেগে গিয়ে কোনও কিছু ভাঙেননি। তিনি জানান এমনটা কখনও করেননি মাহি। শুধু সেই ম্যাচেই নয়, কোনও ম্যাচেই কখনও এমনটা করেননি। সিএসকেএর প্রধান ফিজিওথেরাপিস্ট টমি ​​সিমসেক মন্তব্যটি করেছেন এবং তিনি দাবি করেছেন যে তিনি কখনও ম্যাচ হারার পরে ধোনিকে রাগতে দেখেননি। নিজের ইনস্টাগ্রামে টমি ​​সিমসেক লিখেছেন, ‘এটি সম্পূর্ণ বাজে কথা, MSD কিছু ভাঙেননি এবং তারা তাকে অন্য ম্যাচের পরে আক্রমণাত্মক দেখেননি। এটা মিথ্যে খবর।’

চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুর সেই ম্য়াচ কতটা গুরুত্বপূর্ণ ছিল-

যদিও এটি ১৮ মে আইপিএল ২০২৪ এর একটি লিগ ম্যাচ ছিল, এটি একটি নকআউট ম্যাচের চেয়ে কম ছিল না। প্লে অফে পৌঁছানোর জন্য, সিএসকে এই ম্যাচটি জিততে হত। কমপক্ষে ২০০ রান করতে হত এবং আরসিবিকে এই ম্যাচটি জিততে হত। এবং সেটিও কমপক্ষে ১৮ রানের ব্যবধানে সিএসকেকে পরাজিত করে। শেষ ওভারটি করেন যশ দয়াল। জয়ের জন্য শেষ ওভারে CSK-এর দরকার ছিল ৩৫ রান, কিন্তু প্লে অফে পৌঁছতে ১৭ রান দরকার ছিল। প্রথম বলেই ছক্কা হাঁকালেও পরের বলেই আউট হন ধোনি। রয়্যাল চ্যালেঞ্চার্সে বেঙ্গালুরু ২৭ রানে ম্যাচ জিতে প্লে অফে জায়গা করে নেয় এবং CSK প্লে অফের রেস থেকে বাইরে চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *