Junior Doctor on Kunal Ghosh। ‘কুণাল ঘোষ অভদ্র, তার কথায় প্রতিক্রিয়া দেব না’

Spread the love

‘কুণাল ঘোষের(Kunal Ghosh) কোনও কথায় আমরা প্রতিক্রিয়া দেব না। আমাদের আন্দোলন যে পর্যায়ে জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে সেখানে কুণাল ঘোষের(Kunal Ghosh) মতো অভদ্র মানুষের কথার কোনও প্রতিক্রিয়া আমরা দেব না। তাকে কোনও ফুটেজ আমরা দিতে চাই না।.. এটা আমাদের অফিসিয়াল স্ট্যান্ড।’ সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তাররা একেবারে সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষের নাম উল্লেখ করে তাঁকে অভদ্র বিশেষণে বিশেষিত করলেন। তবে তৃণমূলের অপর এক বিধায়ক সম্পর্কে বলতে গিয়ে জুনিয়র ডাক্তাররা স্যার বলে উল্লেখ করেন।

সেই সঙ্গেই জুনিয়র ডাক্তাররা জানিয়ে দেন, আমাদের উপর দায় চাপানো হচ্ছে। অনশন থাকবে। সেই অবস্থাতেই মিটিংয়ে যাব। জিবি মিটিং শেষ করেই একথা জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা।

অর্থাৎ সোমবার নবান্নের বৈঠকে যোগ দেবেন জুনিয়র ডাক্তাররা। কিন্তু অনশন তুলে নিয়ে তারপর বৈঠকে যাবেন এটা একেবারই নয়। সেই সঙ্গেই বৈঠকে যাওয়ার আগে তাঁরা একটি ইমেল পাঠাচ্ছেন মুখ্যসচিবের কাছে। সেখানে মূলত মুখ্যসচিবের আগের ইমেলের জবাব হিসাবে থাকছে। মুখ্যসচিব একটি মেল করেছিলেন। সেখানে নির্দিষ্ট কয়েকটি পয়েন্ট ছিল। এবার তারই জবাবে একেবারে পয়েন্ট ধরে ধরে মেল করছেন জুনিয়র ডাক্তাররা।

এবার প্রশ্ন কেন কুণাল ঘোষের বিরুদ্ধে এই অনড় অবস্থান নিলেন জুনিয়র ডাক্তাররা? এমনকী তাঁরা জানিয়ে দিয়েছেন কুণাল ঘোষের কথায় তাঁরা কোনও প্রতিক্রিয়া দেবেন না। এমনকী শেষবারের মতো তাঁরা এনিয়ে বলে দিলেন বলেও জানিয়েছেন।

ওয়াকিবহাল মহলের মতে, গত কয়েকদিন ধরেই জুনিয়র ডাক্তারদের আন্দোলন, তাঁদের কর্মসূচিকে অপদস্থ করতে একেবারে আদা জল খেয়ে ময়দানে নেমে পড়েছেন কুণাল ঘোষ। নানাভাবে কটাক্ষ করেছেন চিকিৎসকদের আন্দোলনকে। নেট পাড়া কার্যত ধুয়ে দিয়েছে তাঁকে। তারপরেও তিনি ফের নেমে পড়েছেন। তবে এবার সেই কুণাল ঘোষকে সরাসরি নাম করে অভদ্র বলে উল্লেখ করলেন জুনিয়র ডাক্তারা। এমনকী জুনিয়র ডক্টরস ফ্রন্টের অবস্থানটিও স্পষ্ট করে দিলেন তাঁরা। গোটা দেশের সিংহভাগ চিকিৎসক যখন জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পাশে রয়েছেন তখনও কুণাল ঘোষ যে ভঙ্গিমায় রোজ আক্রমণ করছেন জুনিয়র ডাক্তারদের তাতে নানা প্রশ্ন উঠছে সোশ্য়াল মিডিয়ায়। তবে এবার সেই কুণাল ঘোষকে যে বিশেষণে বিশেষিত করলেন জুনিয়র ডাক্তাররা তারপর কুণাল ঘোষ চুপ করেন কি না সেটাই দেখার।

এদিকে তৃণমূলের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য আবার আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের কার্যত মাওবাদীদের সঙ্গে তুলনা করেছেন। এনিয়েও সমালোচনার ঝড় উঠেছে। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন থুুথু উপর দিকে ছুঁড়লে সেটা কিন্তু নিজের গায়ে গিয়েই পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *