KKR Retention for IPL। রিঙ্কুকেই রাখবে না KKR! নয়া ক্যাপ্টেন?

Spread the love

IPL ২০২৫-এর মেগা অকশন যত এগিয়ে আসছে, তত দলগুলি কাদের নিজেদের দলে ধরে রাখবে, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দিকে এগোচ্ছে। ২০২৪-এর চ্যাম্পিয়ন কলকাতাও পিছিয়ে নেই সেই দৌড়ে। এখনও পর্যন্ত এক রিপোর্ট অনুযায়ী, KKR তাদের অধিনায়ক শ্রেয়স আইয়ারকে রিটেন করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা ক্রিকেটার সুনীল নারিন এবং আন্দ্রে রাসেলকেও ধরে রাখতে চাইছে KKR ম্যানেজমেন্ট। তবে সমর্থকরা প্রশ্ন তুলছেন রিঙ্কু সিংকে কেন রিটেন করা হচ্ছে না? এমনকী ফিল সল্ যদিও তাঁর ব্যাপারে কিছুই বলা হয়নি এখনও।

IPL-এর নয়া রিটেনশন পলিসি অনুযায়ী একটা দল সর্বোচ্চ ৫ জন খেলোয়াড়কে সরাসরি রিটেন করতে পারবেন এবং ১ জনকে RTM কার্ড ব্যবহার করে দলে নিতে পারবেন। এবার যেই দল যত কম রিটেন করবে, তার RTM কার্ড ব্যবহারের ক্ষমতা তত বেশি থাকবে। অর্থাৎ যদি KKR শুধু এই ৩ খেলোয়াড়কে রিটেন করে থাকে সেক্ষেত্রে তারা অকশনে ৩টি RTM কার্ড ব্যবহারের সুযোগ পেয়ে থাকবে। তাই এখনই রিঙ্কু কলকাতায় খেলবে না, ধরে নেওয়া ঠিক হবে না।

উল্লেখ্য, ২০২৪ IPL-এ শ্রেয়স আইয়ারের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। এই বছর তিনি মোট ১৫টি ম্যাচ খেলেছেন। যেখানে ব্যাট হাতে ৩৫১ রান করেছেন, গড় ৩৯। এবছর ২টি অর্ধশতরান রয়েছে তাঁর, সর্বোচ্চ স্কোর ৫৮ নট আউট।

এবছর আন্দ্রে রাসেলকে ব্যাট হাতে খুব একটা ভালো ফর্মে দেখা যায়নি। কিন্তু বোলিংয়ে এই বয়সেও নজর কেড়েছেন তিনি। IPL ২০২৪-এ রাসেল ১৫টি ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে ২২২ রান করেছেন, গড় ৩১.৭১। সর্বোচ্চ স্কোর ৬৪ নট আউট। বল হাতে ১৪ ইনিংসে ১৯ উইকেট নিয়েছেন রাসেল, গড় ১৫.৫২। ইকোনমি রেট ১০.০৫, সেরা বোলিং ফিগার ১৯/৩।

অন্যদিকে সুনীল নারিন এই বছর রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শতরান করেন। তিনি ১৫ ম্যাচে ৪৮৮ রান করেছেন, গড় ৩৪.৮৫। নারিন মোট ৩টি অর্ধশতরান এবং ১টি শতরান করেছেন এবছর। বল হাতেও বেশ ভালোই করেছেন, মোট উইকেট নিয়েছেন ১৭টি। তাঁর ইকোনমি রেট ৬.৬৯ এবং গড় ২১.৬৪। স্বভাবতই বোঝা যাচ্ছে বয়স হলেও এখনও বুড়ো হাড়ে বেশ ভালোই ভেল্কি দেখাতে পারেন এই দুই উইন্ডিজ অলরাউন্ডার। তাই ম্যানেজমেন্টের এই দুই ম্যাচ উইনারকে দলে রাখতে চাওয়ার সিদ্ধান্ত যে ভুল নয়, তা বলা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *