Kolkata Derby। ডার্বির আগে মোহনবাগান নিয়ে বললেন ইস্টবেঙ্গলের বিনো জর্জ

Spread the love

শনিবার যুবভারতীতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এফসি এবং মোহনবাগান সুপার জায়ান্ট। তার আগে দুই শিবিরই যথেষ্ট আত্মবিশ্বাসী জয়ের ব্যাপারে। যদিও পরিসংখ্যানের বিচারে এগিয়ে সবুজ-মেরুন শিবির। তবুও জিতে ঘুরে দাঁড়াতে মরিয়া লাল-হলুদ কোচ বিনো জর্জ এবং ফুটবলার সাউল ক্রেসপো। শুক্রবার বড় ম্যাচের আগে সাংবাদিকদের সম্মুখীন হয়েছিলেন এই দু’জন। সেখানেই কালকের ম্যাচ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসের সুর শোনা যায় ক্রেসপো এবং বিনোর গলায়। যদিও এই মরশুমে ISL-এ এখনও একটি ম্যাচেও জয় পায়নি ইস্টবেঙ্গল। ৪টি ম্যাচের ৪টিতে পরাজিত হয়ে বর্তমানে লিগ টেবিলে সবার শেষে রয়েছে তারা। শেষ ম্যাচেও জামশেদপুরের বিরুদ্ধে ২-০ ব্যবধানে পরাজিত হতে হয়েছিল ইস্টবেঙ্গল এফসিকে।

বিনো জর্জ বলেন, ‘প্রতিটি ম্যাচেই আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। জেতা-হারা ফুটবলের অংশ। আমরা আগামিকালের ম্যাচ জয়ের জন্যই খেলতে নামব। যদি আপনি শেষ ম্যাচ দেখেন, জামশেদপুরের বিরুদ্ধে আমরা অনেক সুযোগ তৈরি করেছি। কিন্তু দুৰ্ভাগ্যবশত গোল না করতে পারায় পরাজিত হই আমরা’। বিনো যদিও নিজেকে কালকের ম্যাচে আন্ডারডগ মনে করতে নারাজ। তিনি বলেন, ‘আমি মোহনবাগানকে কলকাতা ফুটবল লিগে হারিয়েছে। এর আগে সুপার কাপেও তারা আমাদের কাছে পরাজিত হয়েছিল। এবছর ম্যানেজমেন্ট যথেষ্ট ভালো দল গঠন করেছে। আমরা আমাদের পরিকল্পনা তৈরি করেছি। সেই অনুযায়ী কাল খেলব, তারপর দেখতে পারবেন কি হবে না হবে মাঠে’।

পরপর চার ম্যাচে হেরে চাপে রয়েছে ইস্টবেঙ্গল? সরাসরি তা খারিজ করে দিলেন ইস্টবেঙ্গলের অন্তর্বর্তী কোচ বিনো জর্জ। তিনি হেসে বলেন, ‘আমাদের কোনও চাপ নেই, চাপ মোহনবাগানের থাকতে পারে, তারা বড় দল’। অন্যদিকে লাগাতার ব্যর্থতার জেরে আগেই কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন লাল-হলুদের কোচ কার্লস কুয়াদ্রাত। তাঁর জায়গায় নতুন দায়িত্ব নিতে চলেছেন অস্কার ব্রুজো। সম্ভবত আগামিকাল সকালে কলকাতায় এসে পৌঁছতে পারেন তিনি। ম্যাচে ডাগআউটেও দেখা যেতে পারে তাঁকে। বিনো জানিয়েছেন, কোচ ব্রুজো এখনও এসে না পৌঁছলেও তাঁকে ডার্বির পরিকল্পনা বলে দিয়েছেন ইতিমধ্যেই। সেই অনুযায়ী শনিবার ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল। আত্মবিশ্বাসের সুর শোনা গেল ফুটবলার সাওল ক্রেসপোর গলায়। তিনি বলেন, ‘আমি এখন সম্পূর্ণ ফিট রয়েছি। কালকের ম্যাচে নিজের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুত’। যতই ২০২৪-২৫ মরশুমে ISL-এ একটিও ম্যাচ না জিতুক ইস্টবেঙ্গল, ডার্বি জিতে কিন্তু ঘুরে দাঁড়াতে মরিয়া লাল-হলুদ শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *