Maharashtra Assembly Polls। মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে প্রথম দফার প্রার্থী তালিকা

Spread the love

রবিবার ভারতীয় জনতা পার্টি আসন্ন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের জন্য তাদের ৯৯ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে। আগামী ২০ নভেম্বর থেকে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৯ অক্টোবর।

উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ নাগপুর দক্ষিণ পশ্চিম আসন থেকে এবং রাজ্য বিজেপি প্রধান চন্দ্রশেখর বাওয়ানকুলে কামথি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিজেপি এই প্রথম প্রার্থী তালিকায় ৭১ জন বর্তমান বিধায়কের ঠাঁই হয়েছে। এর মধ্যে ১৩ জন মহিলা প্রার্থীও রয়েছেন।

ভোট গণনা হবে ২৩ নভেম্বর। সাম্প্রতিক লোকসভা নির্বাচনে, বিরোধী এমভিএ মহারাষ্ট্রের ৪৮ টি আসনের মধ্যে ৩০ টি আসন জিতে বিজেপিকে ছাড়িয়ে গেছে, যেখানে বিজেপির আসন আগের নির্বাচনের ২৩ টি আসন থেকে ৯ এ নেমে এসেছে।

শনিবার আসন বণ্টন নিয়ে তিন দলের মধ্যে সমঝোতা চূড়ান্ত হলেও বিজেপির জোটসঙ্গী শিবসেনা এবং এনসিপি এখনও কোন আসনে লড়বে তা ঘোষণা করেনি।

একটি সূত্র সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে যে বিজেপি প্রায় ১৫০-১৬০ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে, শিবসেনা সম্ভবত ৭৫-৮৫ টি আসনে এবং এনসিপি প্রায় ৪৮-৫৫ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বিরোধী দল শিবসেনা (ইউবিটি), কংগ্রেস এবং এনসিপি-এসপিও আসন ভাগাভাগির উত্তেজনাপূর্ণ আলোচনা চালিয়ে যাওয়ার কারণে তাদের প্রার্থীদের নাম প্রকাশ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *