Mamata’s Puja inauguration।  মণ্ডপে অসুস্থ হলেন ব্যক্তি! বাতাসা আনতে বললেন মমতা

Spread the love

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) পুজো উদ্বোধনের সময়ই মণ্ডপে অসুস্থ এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে বিষয়টি নজরে আসে তাঁর। এবং তিনি সেই ব্যক্তির শুশ্রুষার জন্যে পরামর্শও দিতে শোনা গেল মমতাকে। এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ কলকাতার বেহালায় বরিশা ক্লাবের পুজো উদ্বোধনের সময়। গতকাল, বরিশা ক্লাবে পুজো উদ্বোধনের সময় মমতা তখন বক্তৃতা রাখছিলেন। তখন তাঁর নজর পড়ে এক অসুস্থ ব্যক্তির ওপরে। পুজো মণ্ডপে মমতার বক্তৃতা শুনতে শুনতেই সেই ব্যক্তি অসুস্থ বোধ করেন। তখন মুখ্যমন্ত্রী সেই অসুস্থ ব্যক্তিকে নিয়ে বলেন, ‘সুগার ফল করেছে মনে হয়।’ পাশাপাশি কারও কাছে লজেন্স বা বাতাসা থাকলে তা খাওয়ানোর পরামর্শ দেন। 

গতকাল উদ্বোধনী বক্তৃতার মাঝেই একজন অসুস্থ হয়ে পড়লে মুখ্যমন্ত্রী বলেন, ‘দেখো সুগার ফল করেছে কি না। কারও কাছে লজেন্স বা কিছু থাকলে খাইয়ে দাও। হ্যাঁ, সুগারের রোগী। একটা লজেন্স, বা বাতাসা বা মিষ্টি, যা আছে দিয়ে দাও।’ উল্লেখ্য, গত পরশু, মহালয়া থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে বহু পুজোর উদ্বোধন করেছেন। নিজে মুখে তিনি দাবি করেছেন, মহালয়ার দিন তিনি ৩০০টির মতো পুজো উদ্বোধন করেছেন। আর ১০ অক্টোবর, দ্বিতীয়তে তাঁর ৪০০ পুজো উদ্বোধনের কথা। এই সবের মাঝেই বৃহস্পতিবার বৃষ্টিতে ভিজে ভিজেই কলকাতার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পুজো উদ্বোধন করলেন মমতা। কোথাও দুর্যোগ নিয়ে কথা বললেন, তো কোথাও পুজোর সময় আবহাওয়ার পূর্বাভাস দিলেন। জানালেন, পুজোর সময় বৃষ্টি হবে।

উল্লেখ্য, পুজোর সময় বহু পুজোই অনলাইনে উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। বিশেষ করে জেলার পুজোগুলো। তবে কলকাতার বেশ কয়েকটি পুজোয় নিজে গিয়ে উদ্বোধন করেছেন মমতা। এদিকে গতকাল কলকাতায় বৃষ্টি হচ্ছিল বিকেল নাগাদ। এই আবহে বিভিন্ন জায়গায় উদ্বোধনে গিয়ে ভিজে যান মমতা। গতকাল উত্তর কলকাতার টালা প্রত্যয় থেকে শুরু করে ২৫ পল্লি, ৭৪ পল্লি, বেহালা নতুন দল, বেহালার বরিষা ক্লাব, অজেয় সংহতি, ৪১ পল্লি, বোসপুকুর তালবাগান, শীতলা মন্দির, বালিগঞ্জ ২১ পল্লি, আদি বালিগঞ্জ ক্লাব, আলিপুর সার্বজনীন, গড়িয়াহাট হিন্দুস্তান ক্লাব, কালীঘাট মিলন সংঘের মতো পুজোগুলির উদ্বোধন করেছিলেন মমতা। এদিকে আজও সশরীরে মোট ১২ টি পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে রয়েছে ভবানীপুর শীতলা মন্দির, গড়িয়াহাটের একডালিয়া এভারগ্রিন ক্লাব,মুদিয়ালি, বাদামতলা আষার সংঘ, ত্রিধারার মতো ক্লাবগুলি। এদিকে আজও সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *