Minor arrested for bomb threats to flights। বন্ধুকে ফাঁসাতে বিমানে বোমার হুমকি

Spread the love

একের পর এক বিমানে বোমাতঙ্কের ঘটনায় এক অপ্রাপ্তবয়স্ককে গ্রেফতার করল মুম্বই পুলিশ। বুধবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী রামমোহন নাইডু কিঞ্জরাপু জানিয়েছেন, তিনটি বিমানে বোমাতঙ্ক ছড়ানোর জন্য এক অপ্রাপ্তবয়স্ককে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। বাকি বিমানগুলিতে বোমাতঙ্ক ছড়ানোর ঘটনায় কারা কারা যুক্ত আছে, তা তদন্ত করে দেখা হচ্ছে। ওই অপ্রাপ্তবয়স্কের বিষয়ে অবশ্য বিস্তারিতভাবে কিছু জানাননি কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী। 

তবে সূত্র উদ্ধৃত করে সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, নিজের বন্ধুকে ফাঁসানোর জন্য পরপর বিমানে বোমাতঙ্ক ছড়াচ্ছিল ১৭ বছরের ছেলে। সে আদতে ছত্তিশগড়ের ছেলে। স্কুলের গণ্ডি পার করেনি। তার আগেই স্কুল ছেড়ে দিয়েছে। তারইমধ্যে টাকা নিয়ে এক বন্ধুর সঙ্গে ঝামেলা হয়েছিল ওই নাবালকের। তারপরই বন্ধুর নামে সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট তৈরি করেছিল। আর সেখান থেকে হুমকি দিচ্ছিল বলে সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের রিপোর্টে জানানো হয়েছে।

‘গভীরভাবে উদ্বিগ্ন’, মন্তব্য মন্ত্রীর

সেইসব বিষয় নিয়ে আপাতত কেন্দ্রীয় সরকারের তরফে বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। বুধবার সন্ধ্যার দিকে একটি বিবৃতি জারি করে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জানিয়েছেন যে ভারতীয় উড়ান সংস্থাগুলিকে ‘টার্গেট’ করে যে বোমাতঙ্ক ছড়ানো হচ্ছে, তাতে তিনি গভীরভাবে উদ্বিগ্ন। তার জেরে ঘরোয়া এবং আন্তর্জাতিক উড়ান পরিষেবা ব্যাহত হচ্ছে। এইসব বেআইনি কাজকর্ম অত্যন্ত উদ্বেগের বিষয়। নিয়মিত পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে। তৎপরতার সঙ্গে প্রতিটি ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী।

সুরক্ষা নিয়ে নিশ্চিত থাকুন, আশ্বাসবাণী মন্ত্রীর

সেইসঙ্গে যাত্রীদের আশ্বস্ত করে তিনি জানিয়েছেন যে যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করার উপরে সবথেকে বেশি জোর দেওয়া হচ্ছে। উড়ান পরিষেবার সঙ্গে সবপক্ষকেও আশ্বাসবাণী দিয়েছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী। তিনি জানিয়েছেন যে সুরক্ষা নিশ্চিত করে উড়ান পরিষেবা স্বাভাবিক রাখতে বদ্ধপরিকর ভারত।

৩ দিনে ১৯ বিমানে বোমাতঙ্ক

এমনিতে তিনদিনে ১৯টি বিমানে বোমাতঙ্ক তৈরি হয়েছে। আধিকারিকরা জানিয়েছেন, শেষ ২৪ ঘণ্টায় ন’টি বিমানে বোমার হুমকি এসেছে। ফলে তিনদিনে সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১৯। বুধবার ইন্ডিগোর চারটি বিমান, স্পাইসজেটের দুটি বিমান এবং আকাসা এয়ারের একটি বিমানকে নিয়ে বোমাতঙ্ক তৈরি হয়েছে। মঙ্গলবার গভীর রাতের দিকে ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি করে বিমানকে নিয়েও বোমাতঙ্ক তৈরি হয়েছিল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *