Navdeep-Kartik। কার্তিক আরিয়ানের অনুপ্রেরণাতেই প্যারালিম্পিক্সে সোনা জয় নভদীপের!

Spread the love

কিছু মাস আগেই মুক্তি পেয়েছে চান্দু চ্যাম্পিয়ন। বক্স অফিসে তেমন খুব একটা সাড়া পায়নি এই ছবিটি। তবে অ্যাথলিট নভদীপ সিংকে ভীষণ ভাবে নাকি অনুপ্রাণিত করেছে ভারতের প্রথম প্যারালিম্পিক্স গোল্ড মেডালিস্ট মুরলিকান্ত পেটকরের এই বায়োপিক। কী জানালেন তিনি এই বিষয়ে?

কী জানালেন নভদীপ?

২০২৪ সালের প্যারিস প্যারালিম্পিক্সে সোনা জিতেছেন নভদীপ। তিনি F৪১ বিভাগে এই স্বর্ণ পদক পেয়েছেন। তিনি এদিন জানালেন কার্তিক আরিয়ানের চান্দু চ্যাম্পিয়ন ছবিটি নাকি তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছে।

ইন্ডিয়া টুডে কনক্লেভে এদিন এই অ্যাথলিট এই বিষয়ে কথা বলেন। সেখানেই অভিনেতার সঙ্গে তাঁর দেখাও হয়। এই বিষয়ে কথা বলতে গিয়ে নভদীপ জানান, ‘ আমি ছবিটা ডাউনলোড করে প্যারিস অলিম্পিকে যাওয়ার পথে দেখেছিলাম। যেভাবে কোচ কার্তিককে মোটিভেট করেছে, দারা সিং যেভাবে লড়াই করেছিল আমি তেমনটা করতে চেয়েছিলাম। আমি ভীষণ রকম অনুপ্রাণিত হয়েছিলাম। যদিও গোটা ছবিটাই খুবই অনুপ্রেরণামূলক। কিন্তু আমার ওই জায়গাটা সবথেকে ভালো লেগেছে।’

চান্দু চ্যাম্পিয়ন প্রসঙ্গে

চান্দু চ্যাম্পিয়ন ছবিটি আদতে মুরলিকান্ত পেটকরের বায়োপিক। তিনি ভারতের হয়ে প্রথম প্যারালিম্পিক্সে সোনা জিতেছিলেন। তাঁর জন্ম হয় ১৯৪৪ সালের ১ নভেম্বর। মহারাষ্ট্রের বাসিন্দা ছিলেন তিনি। এই অ্যাথলিট একাধিক খেলায় পারদর্শী ছিলেন যেমন কুস্তি এবং হকি। গত ১৪ জুন মুক্তি পেয়েছে এই ছবিটি। ছবিটির পরিচালনা করেছেন কবীর খান। প্রযোজনা করেছেন সাজিদ নাদিয়াওয়ালা এবং কবীর খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *