Neeraj Chopra: কবে চুরমা খাওয়াবেন প্রধানমন্ত্রীকে? জানিয়ে দিলেন নীরজের মা

Spread the love

শুক্রবার অলিম্পিক্সগামী ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে আলাপপর্ব সেড়ে ফেলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। বৃহস্পতিবার বিরাট কোহলি(Virat Kohli), রোহিত শর্মাদের(Rohit Sharma) সঙ্গে সময় কাটানোর পর শুক্রবার তিনি কথা বলেন সিন্ধু, নীরজ চোপড়াদের(Neeraj Chopra) সঙ্গে। ক্রীড়াবিদদের উৎসাহিত করার পাশাপাশি বেশ কিছুক্ষণ খোশমেজাজে গল্প করতে দেখা যায় তাঁকে। মূলত সিনিয়র প্রতিযোগিদের সঙ্গে কথা বললেও যারা প্রথমবার অলিম্পিক্সে খেলতে যাচ্ছেন, তাদেরও বার্তা দেন। পিভি সিন্ধুকেও প্রধানমন্ত্রী আবেদন জানান, তাঁদের পরামর্শ দেওয়ার জন্য। এরপরই নীরজ চোপড়ার কাছে তাঁর মায়ের হাতের রান্না করা চুরমা খেতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, হাসি মুখে ভারতের সোনার ছেলে তথা টোকিও অলিম্পিক্সে ভারতকে স্বর্ণপদক এনে দেওয়া নীরজ চোপড়াও জানিয়ে ছিলেন তিনি অবশ্যই খাওয়াবেন। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে(Narendra Modi) কবে চুরমা খাওয়াবেন, তাও জানিয়ে দিলেন নীরজের মা সরোজ দেবী।

ভারতীয় ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ইতিহাসে প্রথম অ্যাথলিট হিসেবে অলিম্পিক্সে স্বর্ণ পদক জেতেন নীরজ চোপড়া। এর আগে ব্যক্তিগত ইভেন্টে শ্যুটিংয়ে স্বর্ণপদক জিতেছিলেন অভিনব বিন্দ্রা, কিন্তু সেটা ট্র্যাক অ্যান্ড ফিল্ডি ইভেন্ট ছিল না। রিও অলিম্পিক্সে সকলকে পিছনে ফেলে নীরজ ভারতের বিজয়ধ্বজা উড়িয়েছিলেন। এরপর ধারাবাহিকভাবে পারফরমেন্স করতে থাকায় এবারও তাঁর কাছ থেকে অনেক প্রত্যাশা রয়েছে মানুষের।

প্রসঙ্গত চলতি মাসের শেষ সপ্তাহে শুরু প্যারিস অলিম্পিক্স। শুক্রবার তাঁর সঙ্গে কথা বলতে গিয়েই নরেন্দ্র মোদী(Narendra Modi) বলেছিলেন, ‘আমার চুরমা কিন্তু এখনও আসেনি ’। এরপর নীরজ চোপড়া বলেন, ‘স্যার, এর আগের বার দিল্লির চিনির চুরমা খেয়েছিলেন, এবার হরিয়ানার চুরমা খাওয়াবো’ । এরপর মজা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোনার ছেলের উদ্দেশ্য বলেন, ‘আমি তোমার মায়ের হাতে চুরমা খাব ’। পাশাপাশি আসন্ন অলিম্পিক্সের জন্য সোনার ছেলেকে শুভেচ্ছাও জানিয়ে ছিলেন তিনি। ফলে প্রধানমন্ত্রী চুরমা খেতে যান এই খবর চলে যায় সরোজ দেবীর কাছেও, তিনিও তাই দ্রুত জানিয়ে দিলেন কবে আসবে সেই দিন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাই তাঁর কাছে আগাম জানিয়ে রাখেন, যেন মায়ের হাতের রান্না করা চুরমা তিনি পান, অর্থাৎ তিনি এক্ষেত্রে যথেষ্ট আত্মবিশ্বাসী নীরজের পদক জয়ের ব্যাপারে। এবার প্রধানমন্ত্রীর উদ্দেশ্যেই নীরজ চোপড়ার মা সরোজ দেবী জানালেন, ‘আমি আশা করব এবারও নীরজ ভারতের হয়ে সোনার মেডেল জিতবে এবং প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পাবে। আর হ্যাঁ, এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির জন্য আমি স্পেশাল চুরমা পাঠাবো দেশি ঘি, চিনি আর খাণ্ড দেওয়া ’ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *