OMG: যাত্রীর খাবারে জীবন্ত ইঁদুর

Spread the love

এক যাত্রীর খাবার থেকে জীবন্ত ইঁদুর বের হয়ে আসায় স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের (এসএএস) একটি ফ্লাইটের জরুরি অবতরণ করতে হয়েছে। গত বুধবার (১৮ সেপ্টেম্বর) এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে বলে বিবিসি জানিয়েছে।

 নরওয়ের অসলো থেকে স্পেনের মালাগা যাওয়ার পথে এসএএসের একটি ফ্লাইট ডেনমার্কের কোপেনহেগেনে দিকে যাচ্ছিল। কিন্তু ইঁদুরবিপত্তিতে পড়ে ডেনমার্কের কোপেনহেগেনে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। পরে যাত্রীদের ভিন্ন একটি ফ্লাইটে মালাগায় পৌঁছে দেয়া হয়।

ওই ফ্লাইটে উপস্থিত জার্ল বোরস্ট্যাড নামক একজন যাত্রী বিবিসিকে বলেন, তার পাশে বসা এক নারী যাত্রীর খাবারের বাক্স খোলার সময় সেটির ভেতর থেকে ওই ইঁদুর বেরিয়ে আসে।

সাধারণত বিমানের ফ্লাইটে ইঁদুরের উপস্থিতির বিষয়ে কঠোর বিধি-নিষেধ থাকে। কারণ বৈদ্যুতিক তার চিবিয়ে কেটে ফেলতে পারে ইঁদুর

এসএএস এয়ারলাইন্সের মুখপাত্র অয়েস্টেইন শ্মিট জানিয়েছেন, ইঁদুরটি বিমানে নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে বলে জরুরি অবতরণের এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিবিসি বলছে, ঘটনাটি খুব ঠান্ডা মাথায় সামলানো হয়েছিল এবং তেমন কোনো অস্থিরতা সৃষ্টি হয়নি। তবে ফ্লাইটটি ডাইভার্ট করায় গন্তব্যে পৌঁছাতে কয়েক ঘণ্টা বেশি সময় লেগেছে।

এ নিয়ে এক সপ্তাহে দ্বিতীয়বারের মতো জ্যান্ত প্রাণীর কারণে ভ্রমণ বিঘ্নিত হলো। এর আগে দক্ষিণ ইংল্যান্ডে একটি ট্রেনের ক্যারিজে দুটি কাঠবিড়ালি ঢুকে পড়ায় ওই ট্রেনের যাত্রা মাঝপথে থামাতে হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *