Paris Olympics 2024। এর আগে প্যারিস ডায়মন্ড লিগে কেন নামলেন না?

Spread the love

প্যারিস অলিম্পিক গেমসে যে সব ভারতীয় ক্রীড়াবিদদের উপর পদক জয়ের সবথেকে বেশি আশা রয়েছে তাদের অন্যতম নীরজ চোপড়া(Neeraj Chopra)। ভারতের এই জ্যাভলিন থ্রোয়ারের হাত ধরেই গতবার অর্থাৎ টোকিও অলিম্পিক গেমসে ইতিহাস রচনা করেছিল ভারত। নীরজের (Neeraj Chopra) হাত ধরেই ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে ভারত তাদের অলিম্পিক গেমসের ইতিহাসে প্রথম সোনা জিতেছিল। প্যারিস অলিম্পিকের আগে বেশ ভালো ফর্মে রয়েছেন তিনি। তবে গেমসে আগে শেষ প্যারিস ডায়মন্ড লিগে তিনি খেলতে নামেননি। এরপরেই দুশ্চিন্তায় পড়ে যান তাঁর ভক্তরা। অনেকের মনেই প্রশ্ন ওঠে তাহলে কি কোন সমস্যা রয়েছে? নীরজের(Neeraj Chopra) কি কোন চোট রয়েছে? তিনি কি আদৌও খেলতে পারবেন অলিম্পিক্সে? এই সমস্ত জল্পনা এবং প্রশ্নের উত্তর স্বয়ং নীরজ চোপড়া দিয়ে দিয়েছেন। কী জানিয়েছেন তারকা জ্যাভলার? আসুন জেনে নেওয়া যাক।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে বিষয়টি নিয়ে পোস্ট করেছেন নীরজ চোপড়া(Neeraj Chopra)। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন ‘ হ্যালো এভরিওয়ান। একটা বিষয়ে একটু পরিষ্কার করে দেওয়া প্রয়োজন। দ্য প্যারিস ডিএল (প্যারিস ডায়মন্ড লিগ) আমার যে প্রতিযোগিতার ক্যালেন্ডার আগে থেকেই তৈরি রয়েছে সেই ক্যালেন্ডারের অংশ কখনোই ছিল না। তাই এ কথা আমি বলতে চাই আমি ওই প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করিনি। আমি ফোকাস করেছি অলিম্পিক গেমসের জন্য নিজেকে প্রস্তুত করতে। আপনাদের সকলকে ধন্যবাদ জানাই আমাকে বোঝার জন্য, আমার পাশে থেকে আমাকে সমর্থন দেওয়ার জন্য। যারা অলিম্পিক গেমসে অংশ নিচ্ছেন প্রতিটা অ্যাথলিটকেই আমি আমার শুভেচ্ছা জানাচ্ছি।’ #রোডটুঅলিম্পিক।

লক্ষ্য একটাই অলিম্পিক গেমসে সেরাটা দিয়ে দেশের জন্য পদক জয়। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া এই কথা মাথায় রেখেই জাতীয় আন্তঃ রাজ্য চ্যাম্পিয়নশিপে লড়াই করা থেকে ছাড় দিয়েছিল নীরজকে।চোপড়ার অনুশীলনের সূচিকে সাহায্য করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রসঙ্গত ৭ জুলাই থেকে শুরু হবে ডায়মন্ড লিগ। তার আগেই নীরজ চোপড়ার গোটা ঘটনার ব্যাখ্যা তে স্বস্তির নিঃশ্বাস ফেলবেন ভারতীয় ক্রীড়া ভক্তরা।২৬ বছর বয়সি নীরজ চোপড়া শেষ কয়েক মাস ডাক্তারি পরিভাষায় যাকে বলে ‘অ্যাডডাক্টারের’ সমস্যায় ভুগছেন।যার ফলে তাঁর প্রতিযোগিতার যে সূচি তাতে বেশ কিছু পরিবর্তন এসেছে। এই চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও থেমে নেই তাঁর অনুশীলন। নিজের পারফরম্যান্সের পাশাপাশি নিজের স্বাস্থ্যকেও অগ্রাধিকার দিচ্ছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *