PV Sindhu- পদক আসেনি প্যারিসে! পাখির চোখ এশিয়ান গেমস… 

Spread the love

প্যারিস অলিম্পিক্সে এবারের অভিযানটা ভালো যায়নি ভারতের হয়ে জোড়া অলিম্পিক্স পদকজয়ী শাটলার পিভি সিন্ধুর। ভারতীয় এই শাটলার এবারে সেমিফাইনালের অনেক আগেই ছিটকে যায় প্রতিযোগিতা থেকে। গত দুবারই সেমি পর্যন্ত পৌঁছে গেছিলেন সিন্ধু। ২০১৬ সালে রিও অলিম্পিক্সে ফাইনালে উঠে ক্যারোলিনা মারিনের বিপক্ষে হেরে পেয়েছিলেন রৌপ্য পদক। আর ২০২০ টোকিয়ো অলিম্পিক্সে তিনি পেয়েছিলেন ব্রোঞ্জ। এবারও তিনি ছিলেন ভারতের পদক জয়ের অন্যতম দাবিদার। তবে তিনি হতাশ করেন। যদিও ২৯ বছর বয়সী এই ভারতীয় শাটলার এখন পাখির চোখ করছেন ব্যাডমিন্টন কোর্টে আরও একবার নিজের সেরা ছন্দে ফিরে আসার। 

সিন্ধুর বাবা পিভি রামন জানিয়ে দিলেন, ২০২৪ অলিম্পিক্সের ব্যর্থতা ভুলে এবার সামনের দিকে তাকাতে প্রস্তুত হচ্ছেন ভারতীয় শাটলার। নয়া কোচের তত্ত্বাবোধানে চলবে তাঁর পরবর্তী প্রস্তুতি। ২০২৬ এশিয়ান গেমস হওয়ার কথা জাপানে। সেই প্রতিযোগিতাকেই আপাতত পাখীর চোখ করে এগোবেন সিন্ধু। অলিম্পিক্সের মতো এশিয়ান গেমসেও রৌপ্য পদক এবং ব্রোঞ্জ পদক জিতলেও সোনা অধরাই থেকেছে সিন্ধুর। 

আসন্ন ইউরোপিয়ান ব্যাডমিন্টন মরশুমের প্রতিযোগিতায় এবার নামতে চলেছেন পিভি সিন্ধু, জানিয়েছেন তাঁর বাবা। স্পষ্টতই তিনি বলছেন, মেয়ের এই মূহূর্তে নতুন করে প্রমাণ করার কিছুই নেই। পিভি রামনের কথায়, ‘পিভি সিন্ধুর এই মূহূর্তে নতুন করে কোনও কিছুই প্রমাণ করার নেই, তবে ওর এখনও মনে হয় যে এশিয়ান গেমসে নামা উচিত। তাই ও সেই লক্ষ্যেই এগোতে চলেছে’।

ভারতীয় ব্যাডমিন্টন তারকা লক্ষ্য সেনের পথে হেঁটে তাঁরই প্রাক্তন কোচের সঙ্গে আপাতত ট্রেনিং করবেন পিভি সিন্ধু। চলতি বছরের জানুয়ারি পর্যন্ত প্রাক্তন ব্যাডমিন্টন তারকা অনুপ শ্রীধরের কাছে ট্রেনিং নিয়েছিলেন লক্ষ্য। সেই পথে হেঁটে পিভি সিন্ধুও আসন্ন ইউরোপিয়ান টুরে তাঁর অধীনেই অনুশীলন করবেন। ইন্দোনিশান কোচ আগাস দি স্যান্তোসোর সঙ্গে প্যারিস অলিম্পিক্সের পরই চুক্তি শেষ হয় পিভি সিন্ধুর।

পিভি রামন বলছেন, ‘আগাসের চুক্তি শেষের পর আমরা নতুন কোচ খুঁজছি। আমরা আপাতত নজর রাখবে অনুপ শ্রীধরের সঙ্গে ওর জুটি কেমন কাজ করে সেদিকে। হাতে ৪-৫ জনের নাম রয়েছে। তবে অনুপ ফিনল্যান্ডে যাবে সিন্ধুর সঙ্গে, ফিরে এসে হায়দরাবাদেও সিন্ধু অনুশীলন করবেন শ্রীধরের কাছেই’।

সিন্ধুর বাবা জানিয়েছেন তাঁর প্রাক্তন কোচকেও ফের একবার দেখা যেতে পারে। তাঁর কথায়, ‘কোরিয়ার পার্ক তাই সুংয়ের নামও ঘোরাফেরা করছে সিন্ধুর পরবর্তী কোচ হওয়ার বিষয়, কিন্তু এখনও তাঁকে বাছা হয়নি। ওরা তো কোনও ঝগড়ার জন্য আলাদা হয়নি। আমার আর সিন্ধুর মন হয়েছিল জুটিটা ঠিক জমছিল না, তাই চুক্তি বাড়ানো হয়নি’। প্রসঙ্গত পার্কের কোচিংয়ে টোকিয়োতে ব্রোঞ্জ জয়ের পাশাপাশি দুটি কমনওয়েল্থ গেমসে সোনাও জেতেন পিভি সিন্ধু। এদিকে ফিনল্যান্ডে আর্টিক ওপেন শুরু হচ্ছে অক্টোবরের ৮ তারিখ থেকে। ডেনমার্ক ওপেন শুরু হবে আগামী মাসের ১৫ তারিখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *