Rahul Gandhi on marriage plans। বিয়ে নিয়ে প্রশ্নের অকপট উত্তর দিলেন রাহুল গান্ধী

Spread the love

বারংবার বিয়ে নিয়ে প্রশ্নের মুখে পড়েছেন রাহুল গান্ধী। উত্তরে তিনি কখনও বলেছেন, সঠিক মেয়ে এলে নিশ্চয়ই বিয়ে করবেন। কখনও বা তাঁর দাবি ছিল যে তিনি পার্টির সঙ্গেই বিয়ে করেছেন। জম্মু ও কাশ্মীর সফরে গিয়ে আবারও এই প্রশ্নের মুখে ৫৪ বছর বয়সী রাহুল গান্ধী(Rahul Gandhi)।

সম্প্রতি, জম্মু ও কাশ্মীর সফরে শ্রীনগরে পৌঁছেছিলেন রাহুল। সেখানেই তাঁকে একই প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে। তবে এবার কংগ্রেস সুপ্রিমোকে বিয়ে নিয়ে প্রশ্ন করে বসেছেন কলেজের কয়েকজন শিক্ষার্থী। আসলে, এদিন ওই ছাত্রীদের সঙ্গে রাজনীতি, শিক্ষা, চাকরি এবং অবশ্যই, বিয়ের বিভিন্ন পর্যায় নিয়ে আলোচনা করছিলেন রাহুল। তখনই উঠে আসে তাঁর বিয়ের প্রশ্নটি। টুইটার এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কাশ্মীরের তরুণ শিক্ষার্থীদের সঙ্গে নিজের এই মনখোলা কথোপকথনের ভিডিয়োও শেয়ার করেছেন রাহুল গান্ধী(Rahul Gandhi)।

ভিডিয়ো জুড়ে রাহুলকে কাশ্মীরের ছাত্রীদের সঙ্গে গল্প করতে দেখা গিয়েছে। সাদা টি-শার্ট পড়ে খোলা মাঠে ছাত্রীদের সঙ্গে কথা বলছিলেন তিনি। এসময়ই এক ছাত্রী তাঁর বিয়ে নিয়ে প্রশ্ন করে বসেন। উত্তর দিতে গিয়ে একেবারেই চুপ করে থাকেননি রাহুল। এ বিষয়ে কংগ্রেস নেতার স্পষ্ট দাবি, ‘এখনই কোনও পরিকল্পনা নেই। যদি হয় তাহলেও ঠিক আছে। গত ২০ থেকে ৩০ বছর ধরে এই বিয়ে করার চাপ থেকে আমি এখন বেরিয়ে এসেছি। তখনই ছাত্রীর দাবি, বিয়ের দিন যাতে তাঁদের আমন্ত্রণ জানানো হয়। চওড়া হাসি মুখে রাহুলের প্রত্যুত্তর, করবেন নিশ্চয়ই।

এর বাইরে ভিডিয়ো শেয়ার করে ইন্সটাগ্রামে রাহুল লিখেছেন, কাশ্মীরের ছাত্রীদের সঙ্গে কথোপকথনে তিনি খোলাখুলিভাবে গোটা দেশের নারী শক্তির অসুবিধা বিষয়ে জানতে পেরেছেন। ভারতীয় নারীরা আজ সর্বত্র বৈষম্য, নৃশংসতা ও নিপীড়নের শিকার। এর অবসান ঘটাতে হলে সামাজিক স্তরে পরিবর্তন আনতে হবে, পুরুষের মানসিকতায় পরিবর্তন আনতে হবে- তবেই আমরা দেশের নারীদের একটি নিরাপদ সমাজ দিতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *