Ranji Trophy 2024। রঞ্জির শুরুতেই পিছিয়ে পড়ল ইরানিজয়ী মুম্বই

Spread the love

সুযোগ রয়েছে বর্ডার-গাভাসকর ট্রফির আগে ফার্স্ট ক্লাস ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে পুনরায় জাতীয় নির্বাচকদের আস্থা অর্জনের। তবে শ্রেয়স আইয়ারের ফর্ম নিয়ে সংশয় কাটছে না মোটেও। দলীপ ট্রফির ৩টি ম্যাচে মাঠে নেমে ২টি হাফ-সেঞ্চুরি করলেও, ২ বার শূন্য রানে আউট হন শ্রেয়স। এবার তিনি মুম্বইয়ের হয়ে রঞ্জি অভিযান শুরু করলেন শূন্য দিয়েই।

ক’দিন আগেই অবশিষ্ট ভারতকে প্রথম ইনিংসের লিডের নিরিখে হারিয়ে ইরানি কাপের ট্রফি হাতে তোলে মুম্বই। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে রঞ্জি অভিযানের শুরুতেই চাপে অজিঙ্কা রাহানেরা। বরোদার বিরুদ্ধে রঞ্জির প্রথম ম্যাচেই প্রথম ইনিংসের নিরিখে পিছিয়ে পড়ল মুম্বই।

এমনটা নয় যে, ক্রুণাল পান্ডিয়ার নেতৃত্বাধীন বরোদা প্রথম ইনিংসে বিরাট রানের বোঝা চাপিয়েছে মুম্বইয়ের ঘাড়ে। বরং বরোদাকে প্রথম ইনিংসে নাগালের মধ্যেই বেঁধে রাখেন মুম্বইয়ের বোলাররা। তবে ব্যাটারদের ব্যর্থতায় ফার্স্ট ইনিংসে লিড নেওয়া হয়নি মুম্বইয়ের।

ভদোদরায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বরোদা। তারা প্রথম দিনের শেষে ৮৭ ওভার ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ২৪১ রান সংগ্রহ করে। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে বরোদার প্রথম ইনিংস শেষ হয় ২৯০ রানে। তারা ১০৩.১ ওভার ব্যাট করে।

মিতেশ প্যাটেল ৮৬, অতীত শেঠ ৬৬, রাজ লিম্বানি ৩০, শাশ্বত রাওয়াত ২৫, ক্রুণাল পান্ডিয়া ২১ ও বিষ্ণু সোলাঙ্কি ১৮ রান করেন। মুম্বইয়ের হয়ে প্রথম ইনিংসে ৬১ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন তনুষ কোটিয়ান। ১১১ রান খরচ করে ৩টি উইকেট নেন শামস মুলানি। ৪৯ রানের বিনিময়ে ২টি উইকেট নেন শার্দুল ঠাকুর। মোহিত আবস্তি ১৭ রানে ১টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে মুম্বই একসময় ২ উইকেটে ১৪০ রান তুলে ফেলে। তবে তাদের মিডল অর্ডারে ধস নামে। তারা শেষমেশ প্রথম ইনিংসে ৬২.২ ওভারে ২১৪ রান তুলে অল-আউট হয়ে যায়। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে ৭৬ রানে পিছিয়ে পড়ে মুম্বই।

শ্রেয়স আইয়ার ৮ বল খেলে শূন্য রানে আউট হন। ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে ৫২ বলে ২৯ রান করেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। পৃথ্বী শ ২৭ বলে ৭ রান করে মাঠ ছাড়েন। আয়ুষ ৫২, হার্দিক তামোরে ৪০, সিদ্ধেশ ল্যাড ৮, শামস মুলানি ১৬ ও তনুষ কোটিয়ান ১ রান করে আউট হন। শার্দুল ঠাকুর ২৭ ও মোহিত আবস্তি ১৪ রানের যোগদান রাখেন।

বরোদার হয়ে প্রথম ইনিংসে ৫৩ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন ভার্গব ভাট। ১৯ রানে ৩টি উইকেট নেন আকাশ সিং। ৫৫ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন মহেশ পিথিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *