RG Kar Ex Principal Sandip Ghosh Latest Update।  আরজি কর কাণ্ডে এবার সন্দীপের বিরুদ্ধে পেশ হবে চার্জশিট

Spread the love

আরজি করের ঘটনায় খুন থেকে দুর্নীতি মামলায় গ্রেফতার সন্দীপ ঘোষ(Sandip Ghosh) সহ আরও অনেকে। এর মধ্যে দুর্নীতি মামলাতেই আগে গ্রেফতার হয়েছিলেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ। এবার সেই দুর্নীতি মামলায় সন্দীপ ঘোষের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হবে বলে জানিয়েছে সিবিআই। আদালতে সিবিআই আইনজীবী জানান, ধৃতদের বিরুদ্ধে দুর্নীতিতে জড়িত থাকার প্রমাণ মিলেছে। 

উল্লেখ্য, গতকাল আশিস পাণ্ডে সহ আরজি কর দুর্নীতি মামলায় ধৃত সবাইকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠান বিচারক। গতকাল এই শুনানি হয়েছিল আলিপুর মুখ্য বিচার বিভাগীয় বিচারকের আদালতে। সেখানেই তদন্তকারী অফিসার দাবি করেন, আরজি করের দুর্নীতির মূল চক্রী হলেন সন্দীপ ঘোষ এবং তাঁর ঘনিষ্ঠরা।

শুধু তাই নয়, আরজি কর ছাড়াও অন্যত্র দুর্নীতির জাল ছড়িয়ে দেওয়ার নেপথ্যেও সন্দীপ ঘোষ এবং আশিস পাণ্ডে রয়েছে বলে আদালতে দাবি করা হয়। এরই সঙ্গে সিবিআই জানায়, দুর্নীতি মামলায় ধৃত সন্দীপ সহ পাঁচজনের বিরুদ্ধে অতি শীঘ্রই চার্জশিট পেশ করা হবে। উল্লেখ্য, এই মামলায় সন্দীপ এবং আশিস ছাড়াও গ্রেফতার হয়েছে ব্যবসায়ী সুমন হাজরা, বিপ্লব সিংহ এবং সন্দীপের দেহরক্ষী আশরাফ আলি।  

এদিকে সম্প্রতি এক রিপোর্টে দাবি করা হয়েছিল, সন্দীপ ও তাঁর আত্মীয়দের ব্যাঙ্কে বেআইনি লেনদেনের খোঁজ পাওয়া গিয়েছে। এই পরিস্থিতিতে এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট (বলা যেতে পারে ‘ইডির এফআইরএর’) দায়ের করে মামলার তদন্ত চলছে। এই তদন্ত চলাকালীন সন্দীপের শ্বশুরবাড়ির আত্মীয়দের নামে একাধিক সম্পত্তির দলিল উদ্ধার হয়েছে।

5তদন্তকারীদের অনুমান, সন্দীপই নিজের আত্মীয়দের নামে এই সব সম্পত্তি কিনে থাকতে পারেন। এই আবহে সম্পত্তি কেনার ওই টাকা কোন উৎস থেকে এসেছে, তা জানতে সন্দীপের আত্মীয়দের লিখিত বয়ানও নেওয়া হয়েছে। দাবি করা হয়েছে, সন্দীপ, তাঁর পরিবারের কয়েক জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বেআইনি আর্থিক লেনদেন হয়েছে। বেআইনি ভাবে যে সব সংস্থা হাসপাতালে ওষুধ সরবরাহ করেছিল, তাদেরই অ্যাকাউন্টের মাধ্যমে ঘুরপথে কোটি কোটি টাকা সাদা করা হয়েছে বলে দাবি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *