RG Kar Rape।  আরজি কর নির্যাতিতার ধর্ষণের ভিডিও ও ছবি দেখার ‘চাহিদা’! খোঁজ চলছে পর্ন সাইটে

Spread the love

আরজি কর নিয়ে যখন রাস্তায় নেমেছে গোটা বাংলার মানুষ, প্রতিবাদে সামিল হয়েছেন নারী-পুরুষ নির্বিশেষে, তখন সামনে আসা এক সমীক্ষা রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে চারদিকে। যেখানে দেখা যাচ্ছে, আরজি কর নির্যাতিতার নাম ও ছবি জানতে চেয়ে হয়ে চলেছে গুগল সার্চ। এখানেই শেষ নয়, পর্ন সাইটগুলিতেও খোঁজা হচ্ছে। 

২০২৪ সালের ৯ অগস্ট ডিউটিরত অবস্থাতেই খুন ও ধর্ষণ করা হয় ৩১ বছরের মেয়েটিকে। নৃশংস অত্যাচারের চিহ্ন পাওয়া গিয়েছে শরীরে। সারা গায়ে অসংখ্য ক্ষত। গনধর্ষণের উল্লেখও রয়েছে ময়না তদন্তের রিপোর্টে। সঞ্জয় রায় নামে এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করা হয়েছে গোটা ঘটনায়।

তবে যেখানে সোশ্যাল মিডিয়া থেকে রাস্তা সবজায়গায় ‘জাস্টিস ফর আরজি কর’ রব, সেখানে এক Google Trends থেকে পাওয়া ডেটা অনুসারে তরুণী ডাক্তারের খোঁজ আপাতত সার্চ হিস্ট্রির শীর্ষ তালিকায়। আর এখানেই শেষ নয়, । দ্য ক্যুইন্ট-এর তরফে দাবি করা হয়েছে যে, আরজি কর নির্যাতিতার ধর্ষণের ভিডিয়ো এবং ছবি দেখার ‘চাহিদা’ তুঙ্গে। তাঁর নাম নিয়ে সেইসমস্ত সাইটগুবিতে ৩০০০ বার খোঁজ চালানো হয়েছে। অবিশ্বাস্য শুনতে লাগলেও, একথাই সত্যি! সমাজের অবক্ষয়ের এর থেকে স্পষ্ট প্রমাণ আর কী বা হতে পারে! 

এই তথ্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, স্বস্তিকা দত্তরা। একাধিক নেটিজেন এই তথ্য শেয়ার করে, নিজেদের ক্ষোভ উগড়ে দিয়েছেন! 

২০২২ থেকে ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো (NCRB) দেখিয়েছে যে ভারতে প্রতি ১৬ মিনিটে একটি ধর্ষণের রিপোর্ট করা হয়। মামলাটি ৯ আগস্ট রিপোর্ট করা হয়েছিল, তারপর থেকে নির্যাতিতার নাম ও ছবি সার্চ করার প্রবনতা গুগল সার্চে। কিন্তু এখানেই থেমে থাকেনি শিক্ষিত সুশীল সমাজ। মেয়েটির ধর্ষণের ভিডিয়ো দেখার আশায় হাজির হয় পর্ন সাইটে। কে জানে, এদের মধ্যে কেউ আবার রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হয়েছিল কি না! 

অবশ্য এরকম ঘটনা কিছু নতুন নয়। এর আগে ২০১৯ সালে যখন হায়দরাবাদে ২৬ বছর বয়সী একজন ভেটেরিনারি ডাক্তারকে নির্মমভাবে গণধর্ষণ করা হয়েছিল এবং হত্যা করা হয়েছিল, তখনও একই ট্রেন্ড চোখে পড়েছিল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *