Risabh Pant spiritual side। ব্যাট-প্যাডের সামনে প্রার্থনারত পন্ত

Spread the love

২০২২ গাড়ি দুর্ঘটনার পর প্রথম দেশের জার্সিতে টেস্ট ম্যাচ খেললেন ঋষভ। চেন্নাইয়ে ভারত-বাংলাদেশ প্রথম টেস্টে ১২৮ বলে ১০৯ রান করেন তিনি। এই টেস্ট ম্যাচের তৃতীয় দিনে ভাইরাল হয় একটি ছবি। যেখানে ঋষভ পন্তকে দেখা যাচ্ছে মাথা নিচু করে দাঁড়িয়ে রয়েছে ড্রেসিংরুমের বারান্দায়, সামনে রাখা রয়েছে তাঁর ব্যাট, প্যাড এবং গ্লাভস। নেট দুনিয়ায় ছড়িয়ে পরে ঋষভের সেই প্রার্থনার ছবি।

ঋষভ পন্ত গাড়ি দুর্ঘটনার পর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। সুস্থ হয়ে প্রায় ২ বছর পর দেশের জার্সিতে টেস্ট ম্যাচ খেললেন তিনি। তাঁর কাছে এই ম্যাচ যথেষ্ট আবেগপূর্ণ ছিল। চেন্নাইয়ে নিজের ষষ্ঠতম শতরান করে ধোনির রেকর্ড স্পর্শ করলেন তিনি। ধোনি ৬টি সেঞ্চুরি করে ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক শতরান করার রেকর্ড গড়েছিলেন। চেন্নাইয়ে ভারত বাংলাদেশ প্রথম টেস্টে ঋষভ পন্ত সেই রেকর্ডই স্পর্শ করলেন।

ভাইরাল ছবিতে দেখা যাচ্ছে তৃতীয় দিনের শুরুতে ঋষভ তাঁর ক্রিকেট ব্যাট-প্যাডের পুজো করছিলেন। তিনি হাতজোড় করে এবং মাথানত করে দাঁড়িয়ে ছিলেন নিজের ক্রিকেট কিটের সামনে। এরপরে যখন তিনি নিজের শতরান পূর্ণ করেন তখনও হেলমেট খুলে আকাশের দিকে তাকিয়ে ভগবানের উদ্দেশে কৃতজ্ঞতা ব্যক্ত করেন। অবশ্য করবেন নাই বা কেন। তিনি যে জীবন-মরণের লড়াইয়ে বেঁচে ফিরে এসেছেন। ম্যাচ শেষেও ঋষভের গলাতে আবেগের স্বর ধরা পড়ছিল। তিনি বলেন, ‘এটা আমার কাছে খুব আবেগঘন মুহূর্ত। চেন্নাইয়ের এই শতরান আমার কাছে খুব স্পেশাল। দুর্ঘটনার পর আমি ক্রিকেটের তিন ফরম্যাটেই নিজেকে দেখতে চাইছিলাম, এটা আমার সেই দুর্ঘটনার পর প্রথম টেস্ট ম্যাচ। আশা করি আগামী দিনে আরও ভালো খেলতে পারব’

প্রসঙ্গত, ভারত ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে ২টি টেস্ট ম্যাচ খেলবে। তার প্রথমটি ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে শুরু হয়েছিল। শুরুটা ভালো না হলেও শেষে ৪ দিনেই ম্যাচ জিতে নেয় ভারত। প্রথম ইনিংসে ব্যাট হাতে ভালোই শুরু করেছিল ঋষভ পন্ত। তবে ৩৯ রানে আউট হয়ে যেতে হয়। দ্বিতীয় ইনিংসে অবশ্য আর কোনও ভুল না করে শতরান হাঁকান তিনি। পুরো ইনিংসে আক্রমণাত্মক দেখায় ঋষভকে, মারেন ১৩টি চার এবং ৪টি ছক্কা। উল্লেখ্য,প্রথম টেস্টে ২৮০ রানে জয়ী হয় ভারত। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *