Rohit Sharma । ‘ইন্ডিয়া চা রাজা রোহিতত শর্মা’! জনসমুদ্র মুম্বইয়ে

Spread the love

‘ইন্ডিয়া চা রাজা, রোহিতততততততততত শর্মা; ইন্ডিয়া চা রাজা, রোহিতততততততততত শর্মা’- সেই স্লোগানেই পুরোপুরি কাঁপছে ওয়াংখেড়ে স্টেডিয়াম। তাও পুরোপুরি স্টেডিয়াম ভরতি হয়নি, তাতেই এরকম অবস্থা হয়েছে। পুরো মাঠ ভরতি হলে কীরকম মায়াবী এবং গায়ে কাঁটা দেওয়া পরিবেশ তৈরি হবে, সেটা ভেবেই উত্তেজনায় ফুটছেন ভারতীয় ফ্যানরা। তবে তারইমধ্যে টিম ইন্ডিয়ার বিজয়োৎসব দেখতে ওয়াংখেড়ের বাইরে যেভাবে মানুষের জনসমুদ্র আছড়ে পড়েছে, তাতে পদপিষ্টের মতো ঘটনা না ঘটে, তা নিয়ে আশঙ্কায় ভুগছেন অনেকে। বিশেষত দিলীপ বেঙ্গসরকর স্ট্যান্ডে ঢোকার জন্য যে গেট আছে, সেখানকার পরিস্থিতি তো ভয়াবহ হয়ে উঠেছে। পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ।

তবে শুধু ওয়াংখেড়ে স্টেডিয়াম নয়, মেরিন ড্রাইভের যেখান দিয়ে টিম ইন্ডিয়ার ভিকট্রি প্যারেড হবে, সেই রাস্তায় মানুষের ঢল নেমেছে। রাস্তা বলে অতটা মালুম না হলেও মানুষ থিকথিক করছেন। দেখে মনে হচ্ছে যে আজ পুরো মুম্বইয়ের ডেস্টিনেশন দুটো – মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়ে স্টেডিয়াম। অনেকে তো মজা করে বলেছেন যে ‘আজ মুম্বইয়ের প্রচুর অফিসে দুপুরে নিশ্চয়ই অনেকে সিক লিভ নিচ্ছেন।’

মুম্বইয়ে ট্রেন-বাসের কী অবস্থা?

এক নেটিজেন বলেন, ‘দুপুর ৩ টে ১০ মিনিটে যখন আসছিল, তখন মনে হচ্ছিল যে ঘড়িয়ে সকাল ৯ টা ১০ মিনিট বাজে। কারণ মুম্বই লোকালে দম ফেলার জায়গা ছিল না। ভিকট্রি প্যারেডের জন্য আসছেন সবাই। যত ট্রেন, বাস, গাড়ি এবং বাইক আছে, সবকিছুর গন্তব্য একটাই – ওয়াংখেড়ে স্টেডিয়াম।’ তারইমধ্যে মুম্বইয়ের রাস্তায় স্লোগান উঠেছে, ‘রোহিত শর্মা, রোহিত শর্মা।’ মনে হচ্ছে যেন শব্দের ভূমিকম্প হচ্ছে।

এক নেটিজন দাবি করেন যে তিনি নাকি ওয়াংখেড়ে স্টেডিয়ামে কয়েকজন মার্কিনকে দেখেছেন, যাঁরা টিম ইন্ডিয়ার সেলিব্রেশন দেখতে এসেছেন। অপর এক নেটিজেন আবার বলেছেন, দুপুর তিনটে নাগাদ ওয়াংখেড়ে স্টেডিয়ামের কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা এক নেটিজেন দাবি করেন, ‘ওয়াংখেড়ে স্টেডিয়ামে জনসমুদ্র আছড়ে পড়েছে। গিজগিজ করছে মানুষের মাথা। এই ভিড় যদি সামলাতে পারি, তবেই ওয়াংখেড়েতে ঢুকব। নাহলে শুধু ভিকট্রি প্যারেডই দেখব। ভাই, জীবন বেশি প্রিয়।’

তারইমধ্যে ওয়াংখেড়ে স্টেডিয়ামে কিছুক্ষণ ঝেঁপে বৃষ্টি নামে। সেইসঙ্গে তারস্বরে ঢোল বাজানো হতে থাকে। আর সেই দৃশ্য দেখে এক নেটিজেন মজা করে বলেছেন যে ‘পুরো গণপতি বাপ্পার নিরঞ্জনের দৃশ্য মনে হচ্ছে। পুরো সেরকম মনে হচ্ছে ওয়াংখেড়েতে দাঁড়িয়ে।’ আপাতত অবশ্য মুম্বইয়ে বৃষ্টি থেমে গিয়েছে। রোদ উঠেছে। আর অপেক্ষা করা হচ্ছে রোহিত, জসপ্রীত বুমরাহ, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড়, সূর্যকুমার যাদবদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *