Rohit’s invitation to victory parade: চলে আসুন, বিশ্বকাপ নিয়ে সেলিব্রেট করব

Spread the love

একসঙ্গে বিশ্বকাপ জয়ের উদযাপন করব- ভারতীয় ক্রিকেট ফ্যানদের আমন্ত্রণ জানালেন রোহিত শর্মা(Rohit Sharma)। তিনি বলেন, ‘(ভারতের পতাকার ইমোজি দেন, তারপর যতিচিহ্ন দিয়ে লেখা শুরু করেন) আপনাদের সকলের সঙ্গে আমরা আমাদের বিশেষ মুহূর্তটা উপভোগ করতে চাই। ৪ জুলাই বিকেল পাঁচটা থেকে মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়েতে ভিকট্রি প্যারেড করে এই জয়টা উদযাপন করতে চাই আমরা। ইটস কামিং হোম (সঙ্গে হৃদয় এবং বিশ্বকাপের ইমোজি দেন)।’বুধবার দুপুরের দিকে (ভারতীয় সময় অনুযায়ী) বার্বাডোজ থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে ওঠার কিছুক্ষণ পরেই ফ্যানদের সেই আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক।

২০০৭ সালের ঐতিহাসিক ভিকট্রি প্যারেড

বছরের শুরুতে মার্চে ৫০ ওভারের বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যাওয়ার পরে দেশজুড়ে যে হতাশা তৈরি হয়েছিল, সেটার পরে বছরের শেষের দিকে সেপ্টেম্বরে একেবারে অপ্রত্যাশিত টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়টা ভারতীয়দের আনন্দে ভাসিয়ে দিয়েছিল। বিশেষত বিসিসিআই যে তরুণ দল পাঠিয়েছিল, তাতে অতি বড় সমর্থকও ভাবতে পারেননি যে উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে মহেন্দ্র সিং ধোনির(Ms Dhoni) নেতৃত্বাধীন দল। 

আর সেই ভিকট্রি প্যারেডের সঙ্গে ২০০৭ সালের নস্ট্যালজিয়া যোগ করে দেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ভারতীয় দল মুম্বইয়ে নামার পরে যেরকমভাবে ভিকট্রি প্যারেড হয়েছিল, সেটার স্মৃতির উসকে দিয়ে একটি ছবি পোস্ট করেন। তাতে লেখা আছে, ‘আবার হচ্ছে।’ সেইসঙ্গে তিনি বলেন, ‘টিম ইন্ডিয়ার বিশ্বকাপ জয়ের সেলিব্রেশনে মেতে উঠতে ভিকট্রি প্যারেডে যোগ দিন।’

বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার সূচি

১) সকাল ৬ টা ২০ মিনিটে নয়াদিল্লিতে নামবে।

২) সকাল ৯ টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রীর বাসভবনের উদ্দেশে রওনা দেবে।

৩) সকাল ১১ টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর(Narendra Modi) সঙ্গে দেখা করবে।

৪) দুপুর ২ টোয় মুম্বইগামী চার্টার্ড ফ্লাইট আছে।

৫) বিকেল ৫ টায় মুম্বইয়ে ভিকট্রি প্যারেড।

আর সেই দলের জয়ের পরে টিম ইন্ডিয়া যখন মুম্বইয়ে ফিরেছিল, তখন পুরো স্তব্ধ হয়ে গিয়েছিল মায়ানগরী। সেদিন মুম্বইয়ে কী পরিস্থিতি হয়েছিল, তা নিয়ে ২০২১ সালের বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির অনুষ্ঠানে দীনেশ কার্তিক বলেছিলেন, ‘আমার জীবনের অন্যতম সেরা মুহূর্তটা আসলে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ জয়ের পরে হয়নি। আমরা যখন মুম্বইয়ে নেমেছিলাম, তখন হয়েছিল। মুম্বই বিমানবন্দর থেকে মেরিন ড্রাইভ পর্যন্ত যে বাস প্যারেড হয়েছিল, সেটা কোনওদিনও ভুলব না। আমার মনে হয় না, আর কোনওদিন ওরকম বাস প্যারেড হবে। সেদিন বৃষ্টি হচ্ছিল। আর পুরো শহর ভেঙে পড়েছিল।’

২০০৭ সালের প্যারেডকেও ছাপিয়ে যাবে ২০২৪ সাল?

এবারের বাস প্যারেড ২০০৭ সালকে ছাপিয়ে যাচ্ছে নাকি কার্তিকের কথাই ঠিক হচ্ছে, সেটা সবথেকে ভালো বলতে পারবেন রোহিত। কারণ ২০০৭ সালে যে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, সেই দলের একজন মাত্র সদস্য ২০২৪ সালের দলেও আছেন। আর সেটা হলেন রোহিতই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *