Shikhar Dhawan Net worth। ৭২ লক্ষ টাকার ঘড়ি! ৫ কোটি টাকার বাড়ি

Spread the love

Shikhar Dhawan announced Retirement: আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান শিখর ধাওয়ান। গত দেড় বছর ধরে টিম ইন্ডিয়া থেকে দূরে থাকা ক্রিকেটের ‘গব্বর’ নিজের এক্স অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করে এই তথ্য দিয়েছিলেন। শিখর ধাওয়ান একজন বাঁ-হাতি ওপেনার ব্যাটসম্যান এবং ডান-হাতি অফব্রেক বোলার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পঞ্জাব কিংসের অধিনায়ক ধাওয়ান। ভারতীয় দলের অধিনায়কত্বও সামলেছেন তিনি। ধাওয়ান ক্রিকেট থেকে খ্যাতির পাশাপাশি প্রচুর সম্পত্তি উপার্জন করেছেন। একটি হিসাব অনুযায়ী, তার মোট সম্পত্তির পরিমাণ ১৫ মিলিয়ন ইউএস ডলার অর্থাৎ প্রায় ১২৫ কোটি টাকা। শিখর ধাওয়ান ছিলেন ভারতীয় দলের ‘এ’ গ্রেড ক্রিকেটার। তাঁর অনেক সম্পত্তি রয়েছে। অস্ট্রেলিয়াতে তিনি একটি বাড়ি কিনেছিলেন। দিল্লিতে তার একটি বিলাসবহুল বাড়ি রয়েছে যার মূল্য ৫ কোটি টাকা। তার অনেক দামি গাড়ি আছে। যার মধ্যে সবথেকে দামি গাড়িটির মূল্য হল ২.২৫ কোটি টাকা।

শিখর ধাওয়ান বিলাসবহুল জীবনযাপন করেন। তার কাছে অনেক বিখ্যাত ব্র্যান্ডের ঘড়ি রয়েছে। ধাওয়ানের কাছে একটি হীরা খচিত Audemars Piguet Royal Oak Offshore ঘড়ি রয়েছে যার মূল্য ৭২ লক্ষ টাকা। ধাওয়ান ২০১২ সালে অস্ট্রেলিয়ায় বসবাসকারী আয়েশা মুখার্জিকে বিয়ে করেন। নয় বছর পর তাদের দুজনের বিবাহবিচ্ছেদ হয়। ধাওয়ানের একটি ছেলে রয়েছে, যার নাম জোরাওয়ার। ২০১০ সালে, ধাওয়ান অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআইতে ভারতের হয়ে আন্তর্জাতিক অভিষেকের সুযোগ পান। ২০১১ সালে, তিনি টি টোয়েন্টি এবং ২০১৩ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক করেন।

কোটি টাকার সম্পত্তি

শিখর ধাওয়ান কোটি টাকার সম্পত্তিতে বিনিয়োগ করেছেন। অস্ট্রেলিয়ায় তার বাড়ি আছে। ২০১৫ সালে তিনি এই বাড়িটি $৭৩০,০০০ দিয়ে কিনেছিলেন। বর্তমানে তার প্রাক্তন স্ত্রী আয়েশা এই বাড়িতেই থাকেন। শিখর ধাওয়ানের দিল্লিতে একটি বিলাসবহুল বাড়ি রয়েছে, যার মূল্য ৫ কোটি টাকারও বেশি। শিখর দামি ঘড়ি পরতে পছন্দ করেন। তার কাছে Corum, Tag Heuer-এর মতো ব্র্যান্ডের ঘড়ি রয়েছে। ধাওয়ানের কাছে একটি হীরা খচিত অডেমারস পিগুয়েট রয়্যাল ওক অফশোর ঘড়ি রয়েছে যার মূল্য ৭২ লক্ষ টাকা।

ধনী ক্রিকেটারদের মধ্যে গণনা করা হয় তাঁকে

বিশ্বের ধনী ক্রিকেটারদের তালিকায় শীর্ষে রয়েছে শিখর ধাওয়ানের নাম। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ধাওয়ানের মোট সম্পত্তি প্রায় ১২৫ কোটি টাকা। তার আয়ের প্রধান উৎস হল বিসিসিআই এবং আইপিএল চুক্তি। এছাড়াও, তিনি ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকেও বেশ ভালো আয় করেন। বিসিসিআই ধাওয়ানকে গ্রেড-এ ক্যাটাগরির খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেছিল, যার অধীনে তিনি পাঁচ কোটি টাকা বার্ষিক আয় করেছিলেন।

শিখর ধাওয়ান ভারতের হয়ে খেলা প্রতিটি টেস্ট ম্যাচের জন্য ১৫ লক্ষ টাকা, ওয়ানডে ম্যাচের জন্য ৬ লক্ষ টাকা এবং টি-টোয়েন্টি ম্যাচের জন্য ৩ লক্ষ টাকা ম্যাচ ফি পেতেন। আইপিএল ২০২২ নিলামে, পঞ্জাব কিংস শিখর ধাওয়ানকে ৮.২৫ কোটি টাকায় কিনেছিল। ২০২৩ সালের আইপিএলেও তাকে একই মূল্যে ধরে রাখা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *