Shreyas Iyer। শতরান করেই নির্বাচকদের খোলাখুলি বার্তা দিলেন নাইট অধিনায়ক শ্রেয়স

Spread the love

দীর্ঘদিন ধরে শ্রেয়স আইয়ার রান পাচ্ছিলেন না ঘরোয়া ক্রিকেটে। অবশেষে সেই রানের খরা কাটল রঞ্জি ট্রফিতে। মুম্বই বনাম মহারাষ্ট্র ম্যাচে ১৯০ বলে ১৪২ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। মারেন ১২টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি। এরপরেই তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকদের উদ্দেশে বড় বার্তা দেন। তিনি জানান ভারতীয় টেস্ট দলে ফেরার জন্য তিনি আর অপেক্ষা করতে পারছেন না। যদিও এখনই শ্রেয়সের জাতীয় দলে ফেরার বিষয়টা কঠিন বলেই মনে হচ্ছে। শ্রেয়সকে জাতীয় দলে ফেরার বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘একদম! এই জন্যই তো আমি খেলি। নাহলে তো আমি বসেও থাকতে পারতাম’। তিনি আরও বলেন, ‘আমি কামব্যাকের জন্য একেবারেই প্রস্তুত। তবে হ্যাঁ, আমায় আরও যেগুলো আমার হাতের মধ্যে, সেগুলিকে ঠিক ভাবে করে যেতে হতে হবে, পারফরম্যান্স করে যেতে হবে এবং যতবেশি সংখ্যক ম্যাচ খেলতে হবে। শরীরকে ঠিক ভাবে গড়ে তুলতে হবে এবং সঠিক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে’।

নিজের শতরান প্রসঙ্গে শ্রেয়স আইয়ার বলেন, ‘হ্যাঁ, এটা সত্যিই খুব স্পেশাল। যেহেতু এটা অনেকদিন পর এসেছে তাই জন্য একটু অন্যরকম অনুভূতি হচ্ছে। মাঝে ইঞ্জুরির মধ্যে দিয়ে যেতে হয় আমায়। এরপর অনেকদিন বাদে এই শতরান অসাধারণ অনুভূতি দিচ্ছে’। তিনি আরও বলেন, ‘এখনকার দিনে ক্রিকেটে প্রথম থেকে ডিফেন্সিভ ফিল্ড সেট করার প্রবণতা রয়েছে। আমি তাই শুরুতে একটু সময় নিচ্ছিলাম শট খেলার জন্য। এটাই আমার পরিকল্পনা ছিল। প্রতিটি সেশন ধরে ধরে খেলার চেষ্টা করছিলাম এবং দেখার চেষ্টা করছিলাম শরীর কেমন সঙ্গ দেয়। আমি তাড়াতাড়ি কিছু করার চেষ্টা করিনি। যেভাবে আয়ুশ বোলারদের সামলাচ্ছিল, আমার জন্য এক রান করে নেওয়া সহজ হয়ে গেছিল’।

গতবছর লন্ডনে তাঁর পিঠের অস্ত্রোপচার হয়, শ্রেয়স জানান আগে তিনি ফের চোট পাওয়ার ভয় পেতেন। এখন আর তিনি সেই আশঙ্কায় থাকেন না। শ্রেয়স বলেন, ‘এখন আর ভয় পাই না। গতবছর অস্ত্রোপচারের পর আমি অনেকগুলি ম্যাচ খেলেছি। তবে একটা সময় ছিল, যখন আমি ভয় পেতাম আবার না চোট পাই। হ্যাঁ, এখন আমি আমার ফিটনেস অনেকটাই বাড়িয়েছি। আগের থেকে অনেক ভালো রয়েছি’। উল্লেখ্য, শুক্রবার থেকে শুরু হয়েছে মুম্বই বনাম মহারাষ্ট্রের রঞ্জি ট্রফির ম্যাচ। প্রথমে ব্যাট করে মাত্র ১২৬ রান তুলতে সক্ষম হয় মহারাষ্ট্র। এই ম্যাচেই মুম্বইয়ের হয়ে প্রথম ইনিংসে ১৪২ রানের ইনিংস খেলেন শ্রেয়স আইয়ার। শুধু তিনি নন, আয়ুশ মাহাত্ৰেও ১৭৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। এই দুই ব্যাটসম্যানের বড় ইনিংসের উপর ভর করে প্রথম ইনিংসে ৪৪১ রান তোলে মুম্বই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *