Symbolic Strike of Senior Doctor। এবার সিনিয়র ডাক্তাররাও কর্মবিরতিতে

Spread the love

জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি পালন করবেন কি না তা নিয়ে বৃহস্পতিবার সিনিয়র ডাক্তারদের সঙ্গে মিটিংয়ে বসেন জুনিয়র ডাক্তাররা। তবে সেখানে সরাসরি কোনও সিদ্ধান্ত হয়নি। এদিকে তাৎপর্যপূর্ণ বিষয় হল এবার কর্মবিরতি পালন করবেন সিনিয়ররাও। এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র ডাক্তাররা এবার কর্মবিরতি পালন করবেন। তবে সবটাই হবে প্রতীকী। মূলত জুনিয়রদের পাশে রয়েছেন এই বার্তা দিতেই হবে এই কর্মবিরতি। 

শুক্রবার এক ঘণ্টার কর্মবিরতিতে যাচ্ছেন সিনিয়র চিকিৎসকরা। তবে পুরোটাই হবে প্রতীকী অর্থে। মূলত জুনিয়র ডাক্তারদের পাশে সর্বদাই রয়েছেন সিনিয়রদের। সবসময় কার্যত জুনিয়রদের আগলে রয়েছেন সিনিয়ররা। তবে সেই সিনিয়র চিকিৎসকদের অনেকেই অবশ্য় চাইছেন কাজে ফিরুন জুনিয়ররা। 

তবে শুক্রবার প্রতীকী কর্মবিরতি পালন করবেন সিনিয়র চিকিৎসকরা। এদিকে বৃহস্পতিবার এনআরএসের চিকিৎসক ও চিকিৎসক পড়ুয়াদের কাউন্সিলের একটি বৈঠক হয়েছিল। সেখানেই প্রতীকী কর্মবিরতির কথা ঘোষণা করেন সিনিয়ররা। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এই কর্মবিরতি পালন করবেন এনআরএসের সিনিয়রার। তাঁরা জুনিয়রদের সঙ্গেই কর্মবিরতি পালন করবেন।  মূলত আরজি কর কাণ্ডের প্রতিবাদে তাঁদের এই কর্মসূচি। 

এদিকে বৃহস্পতিবার সিনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনায় বসেছিলেন জুনিয়র ডাক্তাররা। মূলত সেখানেই আগামী আন্দোলনের রূপরেখা নিয়ে কথাবার্তা হয়। তবে ইতিমধ্য়েই একাধিক সিনিয়র চিকিৎসক পূর্ণ কর্মবিরতি তুলে নেওয়ার পক্ষে মতামত দিয়েছেন। কারণ একটাই সাধারণ রোগীদের ভোগান্তি। সিনিয়রদের একাংশের মতে, আন্দোলন যেমন চলছে তেমন চলুক। তবে পূর্ণ কর্মবিরতি তুলে নেওয়া হোক। আংশিক কর্মবিরতি চলতে থাকুক। কাজে ফিরুন জুনিয়র ডাক্তাররা। তবে শেষ পর্যন্ত জুনিয়র ডাক্তাররা কী সিদ্ধান্ত নেনে সেটাও দেখার। তাঁরা দফায় দফায় জিবি মিটিং করছেন। 

এদিকে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে সাধারণ মানুষের ভোগান্তি ক্রমশ বাড়ছে। এসবের মধ্যেই জুনিয়রদের একাংশ বলেন, আমরা কর্মবিরতি তুললেও সেটা কারোর নির্দেশে হবে না। সেটা মানুষের কথা ভেবে হবে। 

এবার প্রশ্ন কর্মবিরতি কি এবার প্রত্যাহার করা হবে? 

এদিকে জিবি মিটিং চলাকালীনই খবর আসে, আরজি কর কাণ্ডে ফের নতুন গ্রেফতার। আর্থিক অনিয়ম সম্পর্কিত অভিযোগের মামলায় গ্রেফতার আশিস পাণ্ডে। টেন্ডার দুর্নীতি সংক্রান্ত অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আরজি করের দুর্নীতির চক্রের মাথায় ছিলেন সন্দীপ। আর সেই সন্দীপের ডান হাত ছিলেন আশিস। এমনকী থ্রেট কালচারের সিন্ডিকেটের মাথাতেও ছিলেন আশিস। অভিযোগ এমনটাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *