Tamanna Bhatia। আর্থিক তছরুপের মামলায় ইডির জেরার মুখে তামান্না!

Spread the love

গুয়াহাটিতে(Guwahati) আর্থিক তছরুপের মামলায় অভিনেত্রী তামান্না ভাটিয়াকে(Tamanna Bhatia) জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ‘এইচপিজেড টোকেন’ নামের এক মোবাইল অ্যাপের সঙ্গে যুক্ত আর্থিক কেলেঙ্কারি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল অভিনেত্রীকে। যেখানে বিটকয়েন এবং অন্যান্য কিছু ক্রিপ্টোকারেন্সি খনির অজুহাতে বেশ কয়েকজন বিনিয়োগকারীকে প্রতারিত করা হয়েছিল বলে অভিযোগ।

সিবিআই এক বিবৃতিতে জানিয়েছে, গুয়াহাটিতে ইডির জোনাল অফিসে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (পিএমএলএ)-এর আওতায় তামান্না ভাটিয়ার বয়ান রেকর্ড করা হয়েছে।

কীভাবে তামান্না ভাটিয়া এই কেলেঙ্কারির সঙ্গে যুক্ত?

সূত্রের খবর, ৩৪ বছর বয়সী এই অভিনেত্রী ‘এইচপিজেড টোকেন’ (HPZ Token) অ্যাপের একটি অনুষ্ঠানে হাজির হওয়ার জন্য কিছু অর্থ পেয়েছিলেন। সেই টাকাও তছরুপের অংশ। সেই কারণেই তামান্নাকে জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। তাঁর বিরুদ্ধে কোনও ‘অপরাধমূলক’ অভিযোগ আনা হয়নি। এর আগেও অভিনেত্রীকে ডাকা হয়েছিল কিন্তু কাজের কারণে তিনি সমন এড়িয়ে যান এবং বৃহস্পতিবার তিনি ইডির জেরার মুখোমুখি হন।  

মার্চ মাসে এই মামলায় ইডির পেশ করা চার্জশিটে ৭৬টি চিনা নিয়ন্ত্রিত সংস্থা-সহ মোট ২৯৯টি সংস্থার নাম অভিযুক্ত করা হয়েছে, যার মধ্যে ৭৬ জন ডিরেক্টর চিনা বংশোদ্ভূত এবং দুটি সংস্থা অন্য বিদেশি নাগরিকদের দ্বারা নিয়ন্ত্রিত হয়।

Bollywood actress Tamannaah Bhatia attends the launch of the first song of her upcoming Hindi-language comedy horror film ‘Stree 2’ in Mumbai on July 24, 2024. (Photo by Sujit JAISWAL / AFP)

পুলিশ জানিয়েছে যে এইচপিজেড টোকেন মোবাইল ফোন অ্যাপ্লিকেশনটি অভিযুক্তরা বিনিয়োগকারীদের ‘প্রতারণা’ করতে ব্যবহার করেছিল। অপরাধ ঢাকতে ‘ডামি’ পরিচালকদের দ্বারা পরিচালিত ‘শেল কোম্পানি’ দ্বারা অ্যাপের সাথে সংযুক্ত ব্যাংক অ্যাকাউন্ট এবং মার্চেন্ট আইডি খোলা হয়েছিল।

চার্জশিট উল্লেখ করা হয়েছে, বেআইনি অনলাইন গেমিং, বেটিং, বিনিয়োগ ও বিটকয়েনের আদানপ্রদানের মাধ্যমে জালিয়াতি হয়েছে। ইডি তার বিবৃতিতে বলেছে যে ৫৭,০০০ টাকা বিনিয়োগের জন্য, তিন মাসের জন্য প্রতিদিন ৪০০০ টাকা রিটার্নের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তবে কেবল একবার দেওয়া হয়েছিল। এককালীন রিটার্নের পর বিনিয়োগকারীদের কাছ থেকে নতুন করে অর্থ চাওয়া হয়। এই মামলায় ইডি দেশব্যাপী তল্লাশি চালিয়েছিল, যার ফলে ৪৫৫ কোটি টাকার স্থাবর সম্পত্তি এবং আমানত বাজেয়াপ্ত করা হয়েছিল।

অগস্টে একসঙ্গে তামান্নার দুটি ছবি মুক্তি পেয়েছে— ‘স্ত্রী ২’ ও ‘বেদা’। ব্লকবাস্টার ছবি স্ত্রী-তে মূলত আইটেম নাচের জন্যই দেখা মিলেছে তাঁর। ‘আজ কি রাত’  গানে তামান্নার তালে নেচেছে গোটা দেশ। এছাড়াও ‘বেদা’ ছবিতে জন আব্রাহাম, শর্বরী ওয়াঘের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন দক্ষিণী সুন্দরী। আপতত বিজয় বার্মার সঙ্গে প্রেম সম্পর্ক নিয়ে চর্চায় নায়িকা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *