Toy train in Darjeeling। দার্জিলিং-ঘুমে চলবে আরও ৪টি টয়ট্রেন

Spread the love

পর্যটনের মরশুমে দর্শনীয় স্থানগুলিতে ব্যাপক ভিড় হচ্ছে পর্যটকদের। যার মধ্যে অন্যতম হল দার্জিলিং। এখানকার অন্যতম মূল আকর্ষণ হল টয় ট্রেন। যাত্রীদের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে এই পিক সিজনে আরও ৪টি ডিজেল চালিত জয়রাইড চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে। এই সিদ্ধান্ত অনুযায়ী, পর্যটনের ভরা মরশুমে আজ সোমবার থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন দার্জিলিং থেকে ঘুম পর্যন্ত অতিরিক্ত ৪টি ডিজেল স্পেশাল জয়রাইড চালানো হবে। উল্লেখ্য, এই মুহূর্তে ৮টি জয়রাইড চলছে দার্জিলিং থেকে ঘুম পর্যন্ত । আরও চারটি জয়রাইড চললে সেক্ষেত্রে মোট ১২ টি টয় ট্রেন চলবে।

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা বিজ্ঞপ্তি জারি করে। অতিরিক্ত টয় ট্রেন চালানোর কথা জানিয়েছেন। এগুলি হল, ০২৫৪৭ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড, ০২৫৪৮ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড, ০২৫৪৯ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড এবং ০২৫৫০ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড।

ট্রেনগুলির সময়সূচি –

কখন কোথা থেকে এই জয়রাইডগুলি ছাড়বে সেই সময়সূচিও জানানো হয়েছে রেলের তরফে। এই অনুযায়ী ০২৫৪৭ ডিজেল স্পেশাল জয়রাইড ৯.২০ টায় দার্জিলিং থেকে ছাড়বে এবং ঘুমে পৌঁছবে ১০.০৫ টায়। পুনরায় ট্রেনটি ঘুম থেকে ১০.২৫ টায় ছেড়ে দার্জিলিঙে পৌঁছবে ১০.৫৫ টায়।

০২৫৪৮ ডিজেল স্পেশাল জয়রাইড ১১.২৫ টায় দার্জিলিং থেকে ছেড়ে ঘুমে পৌঁছবে ১২.১০ টায়। পুনরায় সেটি ঘুম থেকে ১২.৩০ টায় ছেড়ে দার্জিলিং পৌঁছবে দুপুর ১ টায়।

পরের ট্রেনটি দার্জিলিং থেকে ১.২৫ টায় ছাড়বে ২.১০ টায় ঘুমে পৌঁছবে। ২.৩৫ টায় ফের ঘুম থেকে ছাড়বে এবং দার্জিলিং পৌঁছবে ৩.০৫ টায়।

০২৫৫০ ডিজেল স্পেশাল জয়রাইড ট্রেনটি দার্জিলিং থেকে সাড়ে তিনটে নাগাদ দার্জিলিং থেকে ছেড়ে ৪.১৫ টায় ঘুমে পৌঁছবে। আবার সেটি দার্জিলিংয়ের উদ্দেশ্যে ফিরবে ৪.৩৫ টায় এবং পৌঁছবে ৫.০৫ টায়। এই ট্রেনগুলোতে মোট ৫৯ টি আসন থাকছে। যার মধ্যে দুটি কোচে ৩০টি এবং একটি কোচে ২৯টি আসনের ব্যবস্থা থাকছে। এরফলে যাত্রীদের সুবিধা হবে বলেই মনে করছে রেল। এছাড়াও ট্রেনগুলির স্টপেজ রেলের ওয়েবসাইটে জানানো হবে বলে রেলের তরফে স্পষ্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *