Vistara and Air India Merger Updates। মঙ্গলবার থেকে বুকিং বন্ধ ভিস্তারায়!বন্ধ হয়ে যাচ্ছে

Spread the love

আগামী ১১ নভেম্বর ‘অবসর’ নিতে চলেছে ভিস্তারা। আগামী ১২ নভেম্বর থেকে সরকারিভাবে মিশে যাবে এয়ার ইন্ডিয়ার সঙ্গে। অর্থাৎ ভিস্তারা নামে শেষবার বিমান উড়বে ১১ নভেম্বর। শুক্রবার কর্মীদের দেওয়া বার্তায় এয়ার ইন্ডিয়ার প্রধান ক্যাম্পবেল উইলসন জানিয়েছেন, ১২ নভেম্বর থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট নম্বর নিয়ে ভিস্তারার সব বিমান উড়বে। যদিও ২০২৫ সালের প্রথমদিক পর্যন্ত প্রায় সব বিমান, সূচি এবং বিমানকর্মী অপরিবর্তিত রাখা হবে।

সেই পরিস্থিতিতে আগামী ৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে ভিস্তারায় বুকিং বন্ধ হয়ে যাবে। শুক্রবার ভিস্তারার তরফে জানানো হয়েছে, যে যাত্রীরা ১২ নভেম্বর বা তারপরে ভিস্তারার বিমানে করে যাতায়াত করার জন্য বুকিংয়ের পরিকল্পনা করেছিলেন, তাঁরা সেই সুযোগ পাবেন না। তবে ১১ নভেম্বর পর্যন্ত যাঁরা টিকিট কাটতে চাইবেন, তাঁরা বুকিং করতে পারবেন। 

কিন্তু ১২ নভেম্বর থেকে যাঁদের ভিস্তারায় বুকিং ছিল, তাঁদের কী হবে? এয়ার ইন্ডিয়ার প্রধান জানিয়েছেন, যে যাত্রীদের ইতিমধ্যে ১২ নভেম্বর বা তারপরে ভিস্তারায় বুকিং আছে, তাঁদের টিকিট এয়ার ইন্ডিয়ার ফ্লাইট নম্বরে রূপান্তরিত হয়ে যাবে। আলাদাভাবে কিছু করতে হবে না। আগামী মাস থেকে ধাপে-ধাপে সেই প্রক্রিয়া শুরু হয়ে যাবে। আর সেই বিষয়টি প্রত্যেক যাত্রীকে ব্যক্তিগতভাবে জানিয়ে দেওয়া হবে।

ভিস্তারা হল টাটা গ্রুপ এবং সিঙ্গারপুর এয়ারলাইন্সের যৌথ উড়ান সংস্থা। ২০২২ সালের নভেম্বরেই ঘোষণা করা হয়েছিল যে এয়ার ইন্ডিয়ার সঙ্গে মিশে যাবে। আর সেই চুক্তির জন্য সিঙ্গাপুর এয়ারলাইন্সকে প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের অনুমোদন দিয়েছে ভারত সরকার। চুক্তি সম্পন্ন হওয়ার পরে টাটা গ্রুপের এয়ার ইন্ডিয়ার ২৫.১ শতাংশ শেয়ার থাকবে সিঙ্গাপুর এয়ারলাইন্সের হাতে।১২ নভেম্বর থেকে এয়ার ইন্ডিয়া এবং ভিস্তারা যে মিশে যাবে, সেটার কোনও প্রভাব যাত্রীদের উপরে পড়বে না বলে দাবি করা হয়েছে। এয়ার ইন্ডিয়ার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর উইলসন জানিয়েছেন যে এয়ার ইন্ডিয়ার বিমান, বিমানকর্মী ও অন্য কর্মীদের যাতে কোনও সমস্যা না হয় এবং মিশে যাওয়ার প্রক্রিয়াটা যাতে মসৃণভাবে হয়, সেজন্য কয়েক মাস ধরেই প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *