WTC ও চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ঘোষণায় বোঝালেন জয় শাহ

Spread the love

টি-টোয়েন্টি থেকে ইতিমধ্যে অবসর নিয়েছেন রোহিত শর্মা(Rohit Sharma)। তবে ওডিআই এবং টেস্ট ক্রিকেটে এখনও খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন রোহিত। আর রোহিতই যে পরের বছর পর্যন্ত এই দুই ফর্ম্যাটে ভারতের অধিনায়ক থাকবেন, তা রবিবার নিশ্চিত করে দিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তিনি নিশ্চিত করেছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে শিরোপা জেতানোর পর, আরও দু’টি বড় দায়িত্ব পালন করতেই হবে রোহিত শর্মাকে(Rohit Sharma)।

আগামী বছর অর্থাৎ ২০২৫ সালে আরও ২টি বড় টুর্নামেন্টে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিতই। তার মধ্যে একটি হল, ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফি। এবং অন্যটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। জয় শাহ আশা করছেন যে, ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠবে এবং জিতবে। আর সেই ফাইনাল ম্যাচটি হওয়ার কথা রয়েছে জুনে লন্ডনের লর্ডসে।

এএনআই এক্স হ্যান্ডলে একটি ভিডিয়ো আপলোড করেছে, তাতে জয় শাহ(Jay Shah) দাবি করেছেন, ‘আমি আত্মবিশ্বাসী যে রোহিত শর্মার অধিনায়কত্বে, আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপর ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জিতব।’ প্রসঙ্গত, আগামী বছরের এপ্রিলে রোহিতের বয়স ৩৮ হবে।

সেই ভিডিয়োতে জয় শাহ আরও বলেছেন, ‘আমি এই ঐতিহাসিক জয়ের জন্য টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানাতে চাই। আমি এই জয়টি অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, (বিদায়ী) প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং রবীন্দ্র জাদেজাকে উৎসর্গ করতে চাই। এটি ছিল আমাদের তৃতীয় ফাইনাল। গত এক বছরে আমরা অস্ট্রেলিয়ার কাছে ২টি ফাইনালে হেরেছে। আমি রাজকোটে বলেছিলাম যে, ২০২৪ সালের জুনে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ (মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে) জিতব। এবং আমাদের অধিনায়ক সেই কথা রেখেছে। শেষ পাঁচ ওভার (দক্ষিণ আফ্রিকার ইনিংসের) একটি বড় ভূমিকা পালন করেছে (জসপ্রীত) বুমরাহ, আর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়া (ম্যাচের শেষ ওভার বোলিং)। এখন, আমাদের পরবর্তী টার্গেট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি।’

ঘটনাক্রমে, জয় শাহ ফেব্রুয়ারিতে রাজকোটে ঘোষণা করেছিলেন যে, রোহিত ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন এবং ভারত টি২০ বিশ্বকাপ জিতবে। সেই ভবিষ্যদ্বাণী সত্যি হয়েছে। এবারও কি জয় শাহের আশা পূর্ণ হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠবে ভারত? তার শিরোপা জিততে পারবে? চ্যাম্পিয়ন্স ট্রফিতেও কি রোহিত শর্মার নেতৃত্বে বাজিমাত করবে টিম ইন্ডিয়া? সময়ই এর উত্তর দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *