কোচের পদে আসতেই ভাইরাল গম্ভীরের পুরনো ভিডিও

Spread the love

ভারতীয় ক্রিকেট দলের কোচের পদে বসেছেন ২০০৭ টি২০ বিশ্বকাপ এবং ২০১১ ওডিআই বিশ্বকাপজয়ী দলের নায়ক গৌতম গম্ভীর(Gautam Gambhir)। বরাবরই অত্যন্ত কড়া কোচ এবং স্পষ্টবক্তা হিসেবে পরিচিত তিনি। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেটে গুঞ্জন শুরু হয়ে গেছে, বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্ক কেমন থাকে সেই নিয়ে। রোহিত শর্মাদের মতো সিনিয়র ক্রিকেটারদের ভবিষ্যৎ নিয়ে আগেই সতর্কবার্তা দিয়েছিলেন গৌতি। শোনা গেছিল, কোচের পদে ইন্টারভিউ দিতে গিয়ে গৌতি স্পষ্ট করে বলেছিলেন ট্রফি জিততে না পারলে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিই ভারতীয় সিনিয়র ক্রিকেটারদের কাছে শেষ সুযোগ হতে পারে। এরই মধ্যে গৌতম গম্ভীরের(Gautam Gambhir) পুরনো এক ভিডিয়ো ভাইরাল হয়ে গেছে সোশাল মিডিয়ায়, যেখানে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে নিজের মন্তব্য রাখছিলেন একদা বিজেপির সাংসদ তথা বর্তমানে মেন ইন ব্লুজদের হেড কোচ গৌতম গম্ভীর(Gautam Gambhir)।

ভাইরাল হওয়া সেই ভিডিয়োয় তৎকালীন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর বলেছিলেন, ‘ আমার অনেক সমালোচনা হয়েছে তবু আমি বলব ভারত পাকিস্তান সিরিজ হওয়া উচিত নয়। কোন খেলা বা ইভেন্টই আমাদের জওয়ানদের জীবনের থেকে বড় হয় না। ভারত মাতাকে জয় করতে হলে, মহিলাদের সম্মান করতে হবে। সেটাই ভারতমাতার সত্যিকারের জয় । ভারত পাকিস্তান ম্যাচ বা ইভেন্ট হওয়া উচিত নয়,যতদিন না সিমান্তে পাকিস্তান উত্তজনা বা সন্ত্রাবাদী কার্যকলাপ বন্ধ করছে’।

গৌতম গম্ভীর(Gautam Gambhir) সেই ভিডিয়োয় আরও বলেছিলেন, ‘এবার আমায় তুমি প্রশ্ন করতে পারো তাহলে বিশ্বকাপে খেলা উচিত কিনা। তোমায় বুঝতে হবে ওয়ার্ল্ড কাপ আর দ্বিপাক্ষিক সিরিজে অনেক পার্থক্য আছে। দ্বিপাক্ষিক সিরিজ দুই দেশের বোর্ড মিলে সিদ্ধান্ত নিয়ে খেলে। বিশ্বকাপ আইসিসি কন্ট্রোল করে। বিসিসিআই নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছে যে ভারত খেলবে না পাকিস্তানের সঙ্গে, আর আমার মনে হয় এই সিদ্ধান্ত একদমই সঠিক। ফলে সোশাল মিডিয়ায় অনেক কথা উঠতে পারে যে বিসিসিআই বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে খেলছে কেন, তবে তাঁদের বোঝা উচিত দ্বিপাক্ষিক সিরিজ আর বিশ্বকাপের পার্থক্য আছে’।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে এবারে আর দিল্লি থেকে প্রতিদ্বন্দিতা করেননি গৌতম গম্ভীর। বরং খেলাতেই ফোকাস করতে চেয়েছিলেন এই তারকা। সেই মতো দায়িত্ব নিয়েছেন হার্দিক, বুমরাহদের কোচের পদে। কিন্তু এখনও কি গৌতম গম্ভীরের অবস্থান আগের জায়গাতেই রয়েছে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে, সেই নিয়ে শুরু হয়েছে তুমুল জল্পনা। এরই মধ্যে অতীতে এক সাক্ষাৎকারে গৌতম গম্ভীরের ভিডিয়ো ভাইরাল হল, যেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলা উচিত নয় ভারতের, কারণ সেনাদের জীবনের দাম ক্রিকেট খেলার থেকেও অনেক বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *