ভয়ঙ্কর অভিযোগ রোহিত শর্মার বিরুদ্ধে… কি বললেন তিনি?

Spread the love

সপ্তাহখানেক আগেই বার্বাদোসের মাঠে ইতিহাস লিখেছেন রোহিত শর্মা(Rohit Sharma), বিরাট কোহলিরা(Virat Kohli)। দেশকে টি২০ বিশ্বকাপ এনে দিয়েছেন তাঁরা। গোটা প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে ছিলেন রোহিত শর্মা। ফাইনাল ম্যাচে তিনি ক্লিক না করলেও, গোটা টু্র্নামেন্টে রানের মধ্যে না থাকা কোহলি এযাত্রায় ভারতকে বাঁচিয়ে দেয়। কম রানের মধ্যে তিন উইকেট পড়ার পর কোহলি দলের হাল ধরেন, করেন ৭৬ রান। বোলিংয়ে জসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়ার মাস্টারক্লাস পারফরমেন্সের সৌজন্যে ম্যাচ জিতে বিশ্বকাপ ট্রফি হাতে তোলে ভারতীয় ক্রিকেটাররা। দেশে ফিরে জমকালো সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় বিশ্বচ্যাম্পিয়ন দলের সদস্যদের জন্য। রোহিত শর্মারা দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। এরই মধ্যে হঠাৎই বিতর্কে ভারত অধিনায়ক রোহিত শর্মা(Rohit Sharma)।

নেটমাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়তেই রোহিত শর্মা বিসিসিআইকে এক সাক্ষাৎকার দিয়ে বলেছেন, ‘ওই পিচে আমরা বিশ্বকাপ জেতার পর আমি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। ওই পিচেই আমরা ম্যাচ জেতায় মূহূর্তটা উপভোগ করছিলাম ’। যদিও রোহিত শর্মার এই বক্তব্যের পরেও তাঁর বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠছে, নেটমাধ্যমেই অনেকেই দাবি করেছেন রোহিত শর্মার এই বিষয় নিয়ে ক্ষমা চাওয়া উচিত।

বার্বাদোসে ফাইনালের পর রোহিত শর্মার ওই ছবি ভাইরাল হওয়ার পর তাঁর সঙ্গে মহেন্দ্র সিং ধোনির তুলনাও করেছে নেটমাধ্যমের একাংশ। তাঁদের বক্তব্য, মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসেবে রোহিতের থেকে বেশি আইসিসি ট্রফি জিতলেও কখনও দেশ সম্মানহানি করতে দেননি তিনি। রোহিত শর্মা অবশ্য গোটা ঘটনাতেই কিছুটা হতবাক, কারণ তিনি নেহাতই সেলিব্রেশন করতে গিয়ে এই ভুল করে ফেলেছেন।

বার্বাদোসে বিশ্বকাপ ফাইনাল জয়ের পর পিচের মাটি খেয়েছিলেন হিটম্যান। ভারতের হয়ে প্রতিযোগিতায় সর্বোচ্চ রান করেন রোহিত। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে অনবদ্য অর্ধশতরানের পাশাপাশি দলকে সামনে থেকেই নেতৃত্ব দেন হিটম্যান। এরই মধ্যে বার্বাদোসের মাঠে ভারতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠল রোহিত শর্মার বিরুদ্ধে। কদিন আগেই টি২০ বিশ্বকাপ জেতার পর বার্বাদোসের মাঠে ভারতের পতাকা পুঁতে দেওয়ার এক ছবি নিজের সোশাল নেটওয়ার্কিং সাইটে দেন রোহিত শর্মা। সেই ছবিতে দেখা যাচ্ছে, ভারতের পতাকা মাটিতে ছুঁয়ে যাচ্ছে, কিন্তু জাতীয় সম্মান বিধি ১৯৭১ অনুযায়ী ইচ্ছাকৃতভাবে জাতীয় পতাকা মাটিতে ছোঁয়ানো যায় না। এরপরই ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ভারত অধিনায়ক। দিয়েছেন প্রতিক্রিয়াও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *