সোশ্যাল মিডিয়ায় ‘ট্রেন্ড RIP কার্টুন নেটওয়ার্ক’

Spread the love

টুইটারে (এক্স) ট্রেন্ড ‘RIP কার্টুন নেটওয়ার্ক’। এমন ট্রেন্ডে হতবাক চ্যানেলের দর্শকরা। কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে, কার্টুন নেটওয়ার্ক চ্যানেলটি নাকি ‘বন্ধ’ হয়ে যাচ্ছে। ‘অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনাইটেড’ নামে একট এক্স অ্যাকাউন্টে ভিডিয়ো পোস্ট করে প্রশ্ন তোলা হয়েছে ‘কার্টুন নেটওয়ার্ক কি মারা গেছে?!’ আর এরপরই ‘RIP কার্টুন নেটওয়ার্ক’ হ্য়াশট্যাগটি ট্রেন্ড করতে শুরু করে। ভাইরাল ভিডিওটি দাবি করা হয়েছে, অন্যান্য কার্টু স্টুডিওগুলিও এই পথ থেকে খুব বেশি পিছিয়ে নেই। সেখানে অ্যানিমেশন ব্যবসায় ছাঁটাইয়ের কথা উল্লেখ করা হয়।

ভাইরাল ভিডিওতে বলা হয়, কার্টুন নেটওয়ার্ক কীভাবে কার্যত বন্ধের পথে হাঁটছে। আর অন্যান্য স্টুডিওগুলিও এটা থেকে খুব বেশি পিছিয়ে নেই। ভিডিয়োতে অ্যানিমেশন কর্মীদের নিয়েও আলোচনা করা হয়। দাবি করা হয়, এরফলে অ্যানিমেশন পেশার সঙ্গে যুক্ত কর্মীরাবেকার হয়ে পড়বেন। ইতিমধ্যেই বহু শ্রমিক এক বছরেরও বেশি সময় ধরে বেকার রয়েছেন।

ভিডিওতে বলা হয়েছে, ‘কোভিড যখন প্রথম আঘাত হানে, তখন একমাত্র অ্যানিমেশনই সম্পূর্ণ দূর থেকে নিজেদের কাজ করতে সক্ষম হয়েছিল। এটাকে সেসময় বিনোদনের একমাত্র রূপ হিসাবে তৈরি করা হয়েছিল। যা সেসময় নিরবচ্ছিন্নভাবে বিনোদন দিয়ে গিয়েছে। তবে এবার স্টুডিওগুলি বিভিন্ন প্রকল্প বাতিল করছে। অ্যানিমেশন শিল্পীদের গণহারে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে।’ 

 এখন প্রশ্ন, ‘তারা কেন এমনটা করছে? আসলে সবটাই লোভ। বড় স্টুডিওগুলি ব্যয় হ্রাস করে এবং কর্মী ছাঁটাই করে নিজেদের জন্য আরও বেশি আর্থিক মুনাফা অর্জন করবে তাঁদের আর্থিক অবস্থা আরো ভালো হবে। আর তাই তাঁরা ফসল কাটাতে চায়, তাই না? আমি তাঁদের ফসল কাটব! তবে আমি মনে করি না যে প্লাস্টিকের কাস্তে দিয়ে খুব বেশি কিছু করা যাবে বলে। তবে আপনি এই কথাটা ছড়িয়ে দিয়ে সাহায্য করতে পারেন। আপনার প্রিয় কার্টুন নেটওয়ার্ক শো সম্পর্কে পোস্ট করুন যা আপনি এখনও ব্যবহার করতে চান। অ্যানিমেশন গিল্ডকে সাহায্যের জন্য নিজের পোস্টে #RIPCartoonNetwork এবং #StayTuned হ্যাজট্যাগ ব্যবহার করতে পারেন। 

এই ভিডিওটি ভাইরাল হওয়ার পরে, কার্টুন নেটওয়ার্ক HT.com বলেছে, ‘কার্টুন নেটওয়ার্ক স্পষ্ট করে জানাতে চায় যে নেটওয়ার্ক বা স্টুডিও বন্ধ হয়ে যাচ্ছে এমন জল্পনার কোনও সত্যতা নেই। সম্প্রতি ঘোষিত বেশ কয়েকটি গ্রিনলাইটের সঙ্গে আমরা উদ্ভাবনী সামগ্রীতে ক্রমাগত বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ, যা বিশ্বজুড়ে আমাদের দর্শকদের বিনোদন দেয় এবং অনুপ্রাণিত করে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *