Arijit Singh on court। সাংবাদিককে চড় মারার মামলায় আদালতে অরিজিৎ

Spread the love

তিনি একজন বিখ্যাত গায়ক। তাঁর কন্ঠের যাদুতে মুগ্ধ ৮ থেকে ৮০ সকলেই। তিনি হলেন জিয়াগঞ্জের নিবাসী গায়ক অরিজিৎ সিং(Arijit Singh)। দেশ বিদেশে খ্যাতি অর্জন করেছেন গায়ক। তবে মুর্শিদাবাদ জেলার ভুমি পুত্র সেই অরিজিৎ সিং একটি মামলায় অভিযুক্ত। আর সেই মামলাতে অরিজিৎ হাজিরা দিতে গিয়ে আদালত চত্বরে হইহই রব শুরু হয়ে যায়। অভিযুক্ত গায়ককে দেখে ছুটে আসেন সাধারণ মানুষ থেকে শুরু করে আইনজীবীরা। আদালত চত্বরের মধ্যেই প্রিয় গায়কের সঙ্গে সেলফি তোলার হিড়িক পড়ে যায়। আর সেই তালিকা থেকে বাদ গেলেন না খোদ বিচারকও। তিনি নিজেও অভিযুক্ত গায়ককে সামনে পেয়ে ছুটে আসেন এবং তাঁর সঙ্গে তুললেন। আর সেলফির সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তুমুল বিতর্ক শুরু হয়েছে। একজন বিচারক কী এভাবে অভিযুক্তের সঙ্গে সেলফি তুলতে পারেন? তাও আবার এজলাসের সামনেই। এমন কাণ্ডে উঠেছে প্রশ্ন।

জানা যাচ্ছে, অরিজিৎ সিংয়ের মামলাটি বিচারক ভাস্কর ভট্টাচার্যের এজলাসে ছিল না। এদিন অরিজিৎ সিংয়ের মামলার শুনানি ছিল দ্বিতীয় বিচারবিভগীয় বিচারকের এজলাসে। তবে সোশ্যাল মিডিয়ায় বিচারকের সঙ্গে অরিজিৎ সিংয়ের ছবি ছড়িয়ে পড়তেই বিতর্ক তৈরি হয়েছে। প্রশ্ন উঠেছে অরিজিৎ বিখ্যাত গায়ক হলেও তিনি একটি মামলায় অভিযুক্ত। সুতরাং সে ক্ষেত্রে একজন বিচারক কি এভাবে অভিযুক্তের সঙ্গে সেলফি তুলতে পারেন?

কী মামলা গায়কের বিরুদ্ধে?
আসলে অরিজিৎ সিংয়ের বিরুদ্ধে ২০১৩ সালে এক সাংবাদিককে চড় মারার অভিযোগ উঠেছিল। সেই সময় মুর্শিদাবাদের পুলিশ সুপার ছিলেন হুমায়ূন কবীর। সেই ঘটনায় ওই সাংবাদিক গায়কের বিরুদ্ধে বহরমপুর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। তার ভিত্তিতে পুলিশ অরিজিৎ সিংয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১ ও ৩২৩ ধারায় মামলা রুজু করে। ২০২৩ সালে দায়ের হওয়া সেই মামলার এফআইআর নম্বর হল ১১৯৯। বর্তমানে সেই মামলাটি মুর্শিদাবাদ জেলা আদালতের দ্বিতীয় বিচারবিভগীয় বিচারকের এজলাসে বিচারাধীন রয়েছে। শনিবার সেই মামলায় অরিজিতের হাজিরার নির্দেশ ছিল। সেই সংক্রান্ত মামলাতেই গত শনিবার আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন গায়ক। সেখানে জেলা বিচারক ভাস্কর ভট্টাচার্য এবং অন্যান্য আইনজীবীরা অরিজিৎ সিংকে দেখে তাঁর কাছে ছুটে আসেন। সকলে মিলে গায়ককে ছেঁকে ধরে সেলফি তোলার আবদার করেন। অরিজিৎও না করেননি। বিচারক নিজেও অরিজিতের সঙ্গে ছবি তোলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *