ICAI CA Result Topper: সিএ ফাইনালে শীর্ষস্থানে শিবম মিশ্র! পাশের হার ১৯.৮৮%

Spread the love

মে সেশনের সিএ পরীক্ষার ফল প্রকাশ করল ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া। যে প্রার্থীরা মে মাসে সিএ পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা আইসিএআই-এর অফিশিয়াল ওয়েবসাইট icai.org -এ ফলাফল দেখা যাবে। ২০২৪ সালের মে মাসে অনুষ্ঠিত সিএ ফাইনাল পরীক্ষায় শীর্ষস্থান অর্জনতকারী পরীক্ষার্থী হলেন দিল্লির শিবম মিশ্র। তিনি ৬০০-তে ৫০০ পেয়েছেন। এদিকে দ্বিতীয় স্থান অর্জন করেছেন বর্ষা অরোরা। তৃতীয় স্থানে যুগ্মভাবে আছেন কিরণ রাজেন্দ্র সিং মনরাল এবং ঘিলমন সেলিম আনসারি।

উল্লেখ্য, এই বছর, গ্রুপ ১-এর জন্য আইসিএআই সিএ ইন্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল মে মসের ৩, ৫ এবং ৯ তারিখে। এবং গ্রুপ ২ পরীক্ষা হয়েছিল মে মাসের ১১, ১৫ এবং ১৭ তারিখে। সিএ ফাইনাল গ্রুপ ১ পরীক্ষা হয়েছিল মে মাসের ২, ৪ এবং ৮ তারিখে। এবং গ্রুপ ২ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল মে মাসের ১০, ১৪ এবং ১৬ তারিখে। এদিকে ২০২৪ সালের ইন্টারন্যাশনাল ট্যাক্সেশন-অ্যাসেসমেন্ট টেস্ট অনুষ্ঠিত হয়েছিল মে মাসের ১৪ ও ১৬ তারিখে। এই সমস্ত পরীক্ষা সারা দেশে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল।

এবছর দেশে চার্টাড অ্যাকাউন্টেন্সির ফাইনালে গ্রুপ ‘এ’-তে মোট ২৭.৩৫ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। মোট ৭৪ হাজার ৮৮৭ পরীক্ষার্থী গ্রুপ ‘এ’-র পরীক্ষা দিয়েছিলেন। তাতে পাশ করেছেন ২০ হাজার ৪৭৯ জন। গ্রুপ ‘বি’-তে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৮ হাজার ৮৯১ জন। উত্তীর্ণ হয়েছেন ২১ হাজার ৪০৮ জন। সব মিলিয়ে দুই গ্রুপ মিলিয়ে সিএ ফাইনালে এবারে পাশ করেছেন ৩৫ হাজার ৮১৯ জন। দেশের মোট ১৯.৮৮ শতাংশ পরীক্ষার্থী সিএ ফাইনালে পাশ করেছেন এবারে। আর সিএ ইন্টারে শীর্ষস্থানে আছেন কুশাগ্র রায়। তিনি ৬০০-তে ৬৮৩ নম্বর পেয়েছেন।

কীভাবে চার্টাড অ্যাকাউন্টেন্সির ফাইনাল এবং ইন্টারমিডিয়েট পরীক্ষার মেধাতালিকা দেখবেন?

১) রেজাল্ট দেখার মতো icai.nic.in/caresult-তে যেতে প্রার্থীদের।

২) ‘CHECK MERIT LIST’-র আওতায় ‘Final : May 2024’ বা ‘Intermediate Examination : May 2024’ বেছে নিতে হবে। যেটা বেছে নেবেন, সেটায় ক্লিক করতে হবে।

কীভাবে চার্টাড অ্যাকাউন্টেন্সির ফাইনাল এবং ইন্টারমিডিয়েট পরীক্ষার রেজাল্ট দেখবেন?

১) icai.nic.in/caresult-তে যান।

২) যে পেজ খুলবে, তাতে একাধিক অপশন আছে। ‘CHECK RESULTS’-র আওতায় ‘Final : May 2024’, ‘Intermediate Examination : May 2024’, ‘Intermediate Examination – UNITS : May 2024’ আছে। আপনি যে রেজাল্ট দেখতে চাইবেন, তাতে ক্লিক করুন।

৩) নয়া একটি পেজ খুলে যাবে।

৪) তাতে ‘Final Examination Results’-র আওতায় রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং টেক্সট লিখে ‘Submit’ করুন। স্ক্রিনে আপনার রেজাল্ট দেখাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *